Home / রাজনীতি / চাঁদপুরে বিএনপিতে তুষের আগুন : ঝাড়ু মিছিলে মানিকের কুশপুত্তলিকা দাহ

চাঁদপুরে বিএনপিতে তুষের আগুন : ঝাড়ু মিছিলে মানিকের কুশপুত্তলিকা দাহ

সদ্যঘোষিত হাইমচর উপজেলা ছাত্রদলের কমিটিকে পকেট কমিটি আক্ষা দিয়ে পদবঞ্চিত ছাত্রদল নেতারা রোববার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় ঝাড়ু মিছিল শেষে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের কুশপুত্তলিকা দাহ করে।

উপজেলা ছাত্রদল নেতা নেছার শিকদার, মহিবুল্লাহ, মহিউদ্দিন, জাকির, মানিক ও জাহাঙ্গীর মিজির নেতৃত্বে ছাত্রদল নেতা কর্মীরা ঝাড়ু ও শেখ ফরিদ আহমেদ মানিকের কুশপুত্তলিকা নিয়ে আলগী বাজারের বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল বের করে।

এসময় তারা শেখ ফরিদ আহমেদ মানিক ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম শফিকের বিরুদ্ধে বিভিন্ন অশ্লীল শ্লোগানসহ কমিটি ভেঙ্গে নতুন কমিটি প্রদানের দাবি তোলে। পরে বিক্ষোভ মিছিলটি উপজেলার প্রেসক্লাব রোডে মিলিত হয় এবং মানিকের কুশপুত্তলিকা দাহ করে মিছিলে যোগদানকারে নেতৃবৃন্দ।

এ বিষয়ে মোবাইলে জানতে চাইলে উপজেলা বিএনপি কমিটির সাধারণ সম্পাদক মো.মাজহারুল ইসলাম শফিক বলেন,‘ছাত্রদলের বিগত আহ্বায়ক কমিটি সম্পর্কে তেমন কিছু জানি না। সদ্যঘোষিত পূর্ণাঙ্গ কমিটি সম্পর্কেও কিছু জানি না। এটা সম্পূর্ণ জেলা ছাত্রদলের এখতিয়ার।’

চাঁদপুর জেলা ছাএদলের সিনিয়র যুগ্নআহ্ববায়ক মাসুদ মাঝির সাথে মুঠোফোনে কথা হলে ঘটনা সম্পর্কে তিনি জানান-এই রকম কোন ঘটনাই ঘটেনি,হয়ত আনন্দ মিছিল হয়েছে ।

এসময় উপজেলা বিএনপির সভাপতি মো.আমিনউল্লাহ বেপারী বলেন,‘এটা পকেট কমিটি। আমরা রাজনীতি করি। আমাদের সাথে যোগাযোগ ছাড়া এ কমিটি দেয়া ঠিক হয়নি। এ কমিটিকে ওয়ার্ড কমিটি আক্ষা দিয়ে তা’ভেঙ্গে পুনরায় নতুন কমিটি দেয়ার আহ্বান জানান তিনি ।’

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো.আ.রহমান কবিরাজ,মিজানুর রহমান শেখ,মো.বিল্লাল আখন,সাংগঠনিক খোরশেদ আলম কোতয়াল,দপ্তর সম্পাদক জিএম ফজলুর রহমান আকাশ,উপজেলা যুবদল যুগ্ম-সম্পাদক মোশারফ করিম পাটওয়ারী,ছাত্রদল নেতা তানভীর আহমেদ পাটওয়ারী,কলেজ ছাত্রদল সহ-সভাপতি রিয়াদ শিকদার,যুগ্ম-সম্পাদক নিজাম উদ্দিন বাবু,সহ-প্রচার সম্পাদক খোরশেদ আলম, ছাত্রদল নেতা মহন শেখ,আল আমিন,রায়হান হোসেন বাবু,শরিফ হোসেন গাজিসহ ছাত্রদলের বিভিন্ন ইউনিট নেতৃবৃন্দ।

প্রসঙ্গত,দীর্ঘ দিন ধরেই চাঁদপুর জেলা বিএনপির জেলা আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের স্বেচ্ছাচারিতা ও একক আধিপত্যের বিস্তার করার পরিপেক্ষিতে বিএনপি ও তার সহযোগী অঙ্গ সংগঠনসহ ছাত্রদলের নেতা কর্মীদের মধ্যে দ্বন্দ্ব সংঘাত লেগেই রয়েছে। আজকের হাইমচরে ছাত্রদলের মধ্যেও অনুরূপ পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে বিএপির শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ মনে করেছেন।

চাঁদপুরে বিএনপি মাঠ পর্যায়ের নেতা-কর্মীরা জানান-প্রত্যেক উপজেলায় জেলা বিএনপি’র একক আদিপত্য বিস্তারের কারনে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনসহ তৃনমূল পর্যায় পযন্ত রয়েছে একাধিক গ্রপিং । আগামীতেও বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের একক নেতৃত্ব ও স্বেচ্ছাচারিতার ফলে জেলা সদরসহ উপজেলাগুলোতে যে কোনো সময় বড় ধরনের অনাখাঙকিত পরিস্থিতি সৃষ্টি হতে পারে।

চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক জেলা আহ্বায়কের দায়িত্ব নেয়ার পর থেকেই তৃনমূল পর্যায়ের নেতা-কর্মী ও এমপিদেরকে নানাভাবে অবমূল্যায়ন করায় চাঁদপুর জেলা বিএনপির ভেতর চরম অসন্তোষ বিরাজ করছে। কথায় কথায় নেতা-কর্মীদের বহিস্কার এবং দলের ত্যাগী নেতা-কর্মীদের অবমূল্যায়ন করে আওয়ামীঘরনার বিএনপি নয়,মানিক ভাই মার্কা লোকদের দিয়ে নিজ ভবনে বসে পকেট কমিটি গঠনের অভিযোগ রয়েছে ।

এপরিস্থিতির অবসান কল্পে চাঁদপুর জেলার সাবেক সংসদ সদস্যগণ এক হয়ে লিখিতভাবে বিএনপির চেয়ারপার্সনের নিকট তার অপসারণসহ চাঁদপুর জেলা বিএনপিকে সাংগঠনিকভাবে পূর্নগঠন করার আহ্ববান জানান এবং চাঁদপুর বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দ জোড় দিয়ে বলেন বিষয়টি অচিরেই সিদ্ধান্ত গ্রহণ না করা হলে চাঁদপুরে বিএনপির ভেতর তুষের আগুন জ্বলতেই থাকবে।

প্রতিবেদক : বিএম ইসমাইল, হাইমচর
: আপডেট, বাংলাদেশ ০৯ : ৩০ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০১৭ রোববার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফিরছেন খালেদা, উজ্জীবিত নেতাকর্মীরা

বিএনপি ...