Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা

মতলবে ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা

চাঁদপুরের মতলব উত্তরে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.ইসমাইল হাবিব ভ’ঁইয়ার সভাপতিত্বে বৃহস্পতিবার (৩ আগস্ট) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি বলেন,‘ ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সম্পর্কে সবাইকে জানতে হবে। প্রতিটি শিশু যাতে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খেতে পারে সেজন্য স্বাস্থ্য ডিপার্টমেন্টের সবাইকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। এবং শতভাগ শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো নিশ্চিত করতে হবে।’

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইসমাইল হাবিব ভূঁইয়া বলেন, ‘মতলব উত্তরে ১ টি পৌরসভা ও ১৪ টি ইউনিয়নের ৩৮২ টি টিকা কেন্দ্র করা হয়েছে। শনিবার (৫ আগস্ট) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৪০ হাজার ৪২৫ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশু ৪ হাজার ৭২৫ ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশু ৩৫ হাজার ৭০০ জন। এতে ৯০৪ জন জনবল নিয়োগ দেয়া হয়েছে। ৩১ জন এফপিআই পরিদর্শন ও ৪৫ জন সুপারভাইজার টিকা কার্যক্রম মনিটরিং করবেন।

এ ছাড়াও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নেতৃত্বে একটি মেডিকেল টিম থাকবে। তিনি নির্দিষ্ট বয়সী সব শিশুকে টিকা কেন্দ্রে এনে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াতে আহ্বান জানান।

ইতিমধ্যে এ জাতীয় টিকাদান কর্মসুচিকে সফল করার সকল প্রস্তÍুতি সম্পন্ন করা হয়েছে। তিনি আরো বলেন,গত বছর এ উপজেলা জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে চট্টগ্রাম বিভাগের মধ্যে ২য় হয়েছে।

উপজেলা পরিষদ মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ। এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার রোগ নিয়ন্ত্রক ডা.মিল্টন মল্লিক,উপজেলা কৃষি কর্মকর্তা মো.সালাউদ্দিন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইকবাল হোসেন,মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইশরাত জামান, ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, আওয়ামীলীগ নেতা সরকার মো.আলাউদ্দিন,উপজেলা প্রেসক্লাবের সভাপতি রাকিবুল ইসলাম সোহাগ,সাধারণ সম্পাদক একেএম গোলাম নবী খোকন, এমপিইপিআই শ্রী ভাষাণ চন্দ্র কীত্তনিয়া, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মেজবা উদ্দিন, স্বাস্থ্য সহকারী মো.কামাল হোসেন,উপজেলা প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক জাকির হোসেন বাদশা, স্থানীয় জনপ্রতিনিধি, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, বিভিন্ন এনজিওর কর্মকর্তা,সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : খান মো.কামাল
আপডেট,বাংলাদেশ সময় ৯:৪০ পিএম,৩ আগস্ট ২০১৭, বৃহস্পতিবার
এজি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রিয়াদে জাতীয় শোক দিবস পালন

যথাযোগ্য ...