Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / বাগাদীতে ভুয়া ডিবি পরিচয়ে আটক হারুনকে জেল হাজতে প্রেরণ

বাগাদীতে ভুয়া ডিবি পরিচয়ে আটক হারুনকে জেল হাজতে প্রেরণ

চাঁদপুর সদর বাগাদী ইউনিয়নের সোবহানপুর রাস্তার মাথা থেকে সিএনজি চালিত স্কুটারের গতিরোধ করে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয় দানকারী মো. হারুনুর রশিদ খন্দকার নামে প্রতারক চক্রের মূলহোতাকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৬ আগস্ট) রাত সাড়ে ৮টায় চাঁদপুর-রায়পুর সড়কের সোবহানপুর রাস্তার মাথায় সাম বেপারী বাড়ীর সামনে থেকে গ্রেফতার করা হয়।

সোমবার (৭ আগস্ট) সকালে আগের দিন রাতের ঘটনায় ৫৪ ধারা এবং অন্যান্য মামলা যুক্ত করে আদালতে প্রেরণ করা হয়।

হারুন বাগাদী গ্রামের খন্দকার বাড়ির জুলফু মিয়ার ছেলে। সে বাগাদী গনি উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, বহু অপরাধের মূল হোতা হারুনুর রশিদ খন্দকার। ঘটনার সময় ফরিদগঞ্জ থেকে ছেড়ে আসা একটি সিএনজি চালিত স্কুটার চাঁদপুরে যাচ্ছিল। ঘটনাস্থলে হারুন তার ব্যাক্তিগত মটর সাইকেল দিয়ে সিএনজি স্কুটারের সামনে থামিয়ে গতিরোধ করে। এ সময় সে ওই সিএনজি চালকের কাছে ডিবি পুলিশ পরিচয় দিয়ে চালক ও গাড়ীর কাগজপত্র দেখতে চায়। এসময় সে চালকের কাছে ৫০ হাজার টাকা দাবি করে। এক পর্যায়ে কথা কাটাকাটি করে ৫ হাজার টাকা দাবি করেন।

চালক টাকা দিতে অস্বীকার করলে তাকে লাথি দেয় ও মারধর করে। পরে চালক চিৎকার করলে পাশের দোকানে থাকা মানুষজন জড়ো হয় এবং দেখে ডিবি পুলিশ নয়, এতো এলাকার হারুন প্রতারক। অবস্থা দেখে স্থানীয় লোকজন হারুনকে পিটিয়ে আটকে রাখে চাঁদপুর মডেল থানায় খবর দেয়।

মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব এসে ঘটনাস্থল থেকে হারুনুর রশিদ ও তার বাইকটি আটক করে থানায় নিয়ে যায়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যাক্তি জানায়, হারুনুর রশিদ নিজে এলাকায় নানা অপরাধের সাথে জড়িত। বিভিন্ন ভাবে মানুষকে প্রতারণা দিয়ে কখনো সেনা বাহিনীর মেজর, পুলিশ, সাংবাদিক, মানবধিকার কর্মী, অপরাধ তথ্য বিচিত্রারার সাংবাদিক, হাইকের্টের অ্যাডভোকেট ও এনএসআই, দুদকের কর্মকর্তা পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করে। এছাড়াও স্থানীয় মানুষের জমি সংক্রান্ত জটিলতার সুযোগ নিয়ে নানা ফাঁদ পেতে টাকা আদায় করে।

এই বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন বিল্লাল প্রতিবাদ করলে সে তার বিষয়ে উল্টো অপপ্রচার করে।

এছাড়াও কয়েক বছর আগে সে নকল ঔষধ তৈরী করে আটক হয়।

চাঁদপুর মডেল থানার এসআই বিপ্লব জানান, স্থানীয়দের সংবাদের ভিত্তিতে তাকে ঘটনাস্থল থেকে আটক করা হয়। সে ঘটনার সময় নিজেকে পুলিশ পরিচয় দিয়ে চালকের কাছ থেকে টাকা দাবি করে। তার বিরুদ্ধে থানায় দু’টি ওয়ারেন্ট, সাজাপ্রপ্ত আসামী হিসেবেও ওয়ারেন্ট রয়েছে।

এদিকে সাধারণ মানুষকে হয়রানী থেকে মুক্ত পেতে হারুনুর রশিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে এলাকাবাসী।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ১১ : ০০ পিএম, ৮ আগস্ট ২০১৭, সোমবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Antarctica

পৃথিবীর যে মহাদেশে মানুষের স্থায়ী বসবাস নেই

পৃথিবীর ...