Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন

বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন

প্রাক্তন ছাত্র-ছাত্রী ও শতীর্থদের মিলন মেলার মধ্য দিয়ে উৎসবমূখর পরিবেশে শনিবার (৭ জানুয়ারি) মতলবের বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন হয়েছে।

শতবর্ষ পূর্তি উদ্যাপন কমিটির আয়োজনে আলোচনা সভা, স্মৃতিচারণ, প্রাক্তন শিক্ষকদের সংর্বধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে সকাল সাড়ে ৮টায় বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন ২০১৭ স্মৃতি ফলক উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা স্বর্গীয় রাজ কুমার রায় চৌধুরীর পক্ষে প্রাক্তন ছাত্র অমিয় রায় চৌধুরী।

পরে সমবেত কন্ঠে জাতীয় সংঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ৯টায় বিদ্যালয় প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বোয়ালিয়া, বহরী ও মতলব সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিদ্যালয় মাঠে এসে সমাপ্ত হয়।

সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা, স্মৃতিচারন ও প্রাক্তন শিক্ষকদের সংর্বধনা অনুষ্ঠান। বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও প্রাক্তন প্রধান শিক্ষক সুবল সখা ভট্রাচার্য্যরে সভাপতিত্বে প্রাক্তন ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন মেজর জেনারেল (অব:) মাহাবুব আলম বাদল, জেলা মৎস কর্মকর্তা (অব:) রতন দত্ত, ডা. সাধন চক্রবর্তী, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের উপ-সচিব সৈয়দা সালমা আফরিন।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল ইসলাম, মতলব ডিগ্রি কলেজের ইংরেজি প্রভাষক ও সাংবাদিক মুহাম্মদ জাকির হোসেন। এছাড়া প্রাক্তন ছাত্রদের মধ্যে আরও বক্তব্য রাখেন বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদ্যাপন কমিটির সমন্বয়ক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান মো. সফিকুল ইসলাম সাগর, প্রাক্তন প্রধান শিক্ষক দিলীপ চন্দ্র দাস, সাবেক কমিশনার প্রবীর সরকার, সফিকুল ইসলাম, আ. কাদের, শতবর্ষপূর্তির সাংস্কৃতিক উপ-কমিটির সদস্য সচিব মেজবাহ উদ্দিন মেজু, ম্যাগাজিন উপ-কমিটির আহ্বায়ক সফিকুল ইসলাম, অভ্যর্থনা কমিটির আহ্বায়ক মাহবুবুর রহমান, ঢাকা ইন্টারন্যাশনাল স্কুলের লেকচারার দ্বীন ইসলাম, শতবর্ষপূর্তি উদ্যাপন কমিটির সমন্বয়কারী ও মতলব পৌরসভার সাবেক মেয়র এনামুল হক বাদল, মিরপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলম, মতলব দক্ষিণ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শহীদ উল্লাহ সায়েদ, প্রাক্তন ছাত্র আব্দুল বাতেন, আবুল হোসেন মাস্টার।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উদযাপন কমিটির সমন্বয়কারী মো. মহসীন মৃধা।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত করেন বিদ্যালয়ের ছাত্র আব্দুল্লাহ বিন ছানাউল্লাহ। গীতা পাঠ করেন দুর্জয় চন্দ্র শীল।

আলোচনা শেষে প্রাক্তন শিক্ষক হরি নারায়ণ পাল, গনেশ চন্দ্র দাস, বিজয় কৃঞ্চ পাল, আব্দুল মতিন প্রধান, শীতল চক্রবর্তী, মানিক সরকার, শ্যামল কান্তি, লক্ষণ চন্দ্র সরকার, শরীফ হোসেন, দিলীপ দাস, স্বপন চন্দ্র দাস, মাও. মোফাজ্জল হোসেনকে উদ্যাপন কমিটির পক্ষ থেকে সংর্বধনা প্রদান করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন প্রাক্তন ছাত্র জ্যোতিষ্ঠি চন্দ্র শীল, পিন্টু সাহা, কামরুল ইসলাম ও আরিফুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুতের ডিজিএম মোখলেছুর রহমান, এজিএম মোসলেহ উদ্দিন, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ আজিজ বাবুল, মতলব পৌরসভার কাউন্সিলর ইকবাল পাটোয়ারী, ব্যবসায়ী ও প্রাক্তন ছাত্র রতন কৃঞ্চ পালসহ সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক ও সুধীজন।

সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতি সন্ধ্যা অনুষ্ঠানে গান পরিবেশন করেন ক্লোজআপ ওয়ান তারকা শিল্পী নোলক, আনিসা, বিনতু কনা, ববি।

প্রতিবেদক- মাহফুজ মল্লিক
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫০ পিএম, ৭ জানুয়ারি ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যে আটজনের কাছে পৃথিবীর অর্ধেক সম্পদ

বিশ্বের ...