Home / আরো / নারী / ‘বিয়েতে রাজি’ না হওয়ায় হত্যা : আদালতে প্রেমিকের জবানবন্দি

‘বিয়েতে রাজি’ না হওয়ায় হত্যা : আদালতে প্রেমিকের জবানবন্দি

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার পশ্চিম কেরোয়া এলাকার মাদরাসাছাত্রী রোজিনা আক্তার (১৬) হত্যার রহস্য উদঘাটন হয়েছে। ‘প্রেম এবং বিয়েতে রাজি না হওয়ায় পরিকল্পিতভাবে তাকে গাছের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

এ ঘটনায় কথিত প্রেমিকসহ ৪ জন অংশ নেয়। এ হত্যা মামলায় গ্রেফতার হুমায়ুন (৩০) ও আখিঁ আক্তার (১৮) লক্ষ্মীপুরের অতিরিক্ত সিনিয়র ম্যাজিস্ট্রেট মো. দাঊদ হাসানের আদালতে রোববার বিকেলে ১৬৪ ধারায় জবানবন্দিতে এসব তথ্য জানিয়েছেন।

সোমবার দুপুর ২ টার দিকে রায়পুর থানার ওসি লোকমান দুই আসামির আদালতে স্বীকারোক্তি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

থানা পুলিশ জানায়, নিহত রোজিনা পৌরসভার দেনায়েতপুর এলাকার বয়াতি বাড়ির মৃত সফিক মিয়ার মেয়ে ও হযরত খাদিজাতুল কোবরা নুরানী মহিলা মাদরাসা ও এতিমখানার অনিয়মিত ছাত্রী।

গ্রেফতার হুমায়ুন রায়পুর পৌরসভার পশ্চিম কেরোয়া এলাকার বয়াতি বাড়ির আবুল কালামের ছেলে এবং আখিঁ আক্তার একই এলাকার আব্দুল মতিনের মেয়ে। শনিবার পশ্চিম কেরোয়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রোজিনা পরীক্ষা শেষে ১১ ডিসেম্বর বিকেলে বাসায় ফিরছিলেন। এসময় সাবেক পৌরসভা কার্যালয় ভবনের সামনের সড়কে কথিত প্রেমিকার সোর্স আঁখি অপেক্ষা করছিলেন। এক পর্যায়ে ফুসলিয়ে আঁখি তাকে বাগানের দিকে নিয়ে যায়।

কথিত প্রেমিকের কাছ থেকে ৫ হাজার টাকা নিয়ে আখি এ সহযোগিতা করে। সেখানে প্রেমিকসহ আরো তিন সহযোগী ছিল। এক পর্যায়ে ওই কথিত প্রেমিক ওই ছাত্রীকে বিয়ে করার প্রস্তাব দেয়। সে প্রত্যখ্যান করলে তারা ধস্তাধস্তি করে। পরে অন্যদের সহযোগীতায় গাছের সঙ্গে গলার ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে বাগানে মরদেহ ফেলে রাখে।

পরদিন দুপুরে স্থানীয় লোকজন মরদেহটি দেখে পুলিশকে খবর দেয়। তার পরিবারের লোকজন এসে মরদেহটি শনাক্ত করে। এঘটনায় ছাত্রীর মা মনোয়ারা বেগম বাদী হয়ে থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ব্যাপারে রায়পুর থানার ওসি বলেন, বিয়ে করতে ব্যর্থ হয়ে পরিকল্পিতভাবে রোজিনাকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় চারজন অংশ নেয়। তদন্তের স্বার্থে পলাতক দুই আসামির নাম-পরিচয় প্রকাশ করা হচ্ছে না।

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ০২ : ০০ এএম, ২০ ডিসেম্বর ২০১৬ মঙ্গলবার
এইউ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাড়ির টানে ফিরছে মানুষ : চাঁদপুর লঞ্চঘাটে উপচে পড়া ভিড়

যদি ...