Home / চাঁদপুর / খালেদা জিয়ার নির্দেশে চাঁদপুরে বিএনপির কর্মীসভা স্থগিত
BNP Chandpur

খালেদা জিয়ার নির্দেশে চাঁদপুরে বিএনপির কর্মীসভা স্থগিত

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশে আগামী ২০ মে অনুষ্ঠিতব্য চাঁদপুর জেলা বিএনপির কর্মীসভা অনিদিষ্টকালের জন্য স্থগিত করেছেন দলের মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান খান ও চাঁদপুর জেলার দ্বায়িত্ব প্রাপ্ত দলনেতা বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন।

দলীয় সূত্রে জানাযায়, চাঁদপুরের বিভিন্ন উপজেলা ও জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের লিখিত অভিযোগের ভিত্তিতে বিএনপির এই দ্বায়িত্ব প্রাপ্ত এই তিন নেতার মৌখিক নির্দেশে চাঁদপুর জেলা বিএনপির কর্মীসভা বাতিল করা হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান খান ও চাঁদপুর জেলার দ্বায়িত্বপ্রাপ্ত দলনেতা বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিনের কাছে লিখিত অভিযোগে বলা হয়, শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে অকার্যকর চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বাতিল ও নতুন আহ্বায়ক কমিটি গঠন, শেখ ফরিদ আহমেদ মানিক কর্তৃক সকল উপজেলা ও পৌর বিএনপির পকেট কমিটি বাতিল।

চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের ব্যক্তিগত বাসস্থান শহরের জেএম সেনগুপ্ত রোডস্থ মুনিরা ভবনে কর্মীসভার আয়োজন এবং ষড়যন্ত করে বিএনপির কর্মী সভার সাংগঠনিক সফরে নামের তালিকা থেকে বিএনপির নির্বাহী কমিটির সদস্য শফিকুর রহমান ভূইয়ার নাম বাদ দিয়ে ২১সদস্য বিশিষ্ট তালিকা করা হয়।

জানাযায়, গত ১৬ মে মঙ্গলবার ব্যাকিং ও রাজস্ব বিষয়ত সম্পাদক সাবেক সংসদ সদস্য লায়ন হারুনুর রশিদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ আলহাজ্ব রাশেদা বেগম হীরা, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মমিনুল হক, শফিকুর রহমান ভূইয়া, মোস্তফা খান সফরীসহ জেলা বিএনপির শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান খানের মাধ্যমে বিষয়টি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে লিখিতভাবে অবহিত করেন।

পরবর্তীতে মঙ্গলবার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশে আগামী ২০ মে চাঁদপুরে অনুষ্ঠিতব্য জেলা বিএনপির কর্মীসভা অনিদিষ্টকালের জন্য স্থগিত করেছেন দলের মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান খান ও চাঁদপুর জেলার দ্বায়িত্ব প্রাপ্ত দলনেতা বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন।

চাঁদপুর জেলা বিএনপির একাংশের নেতাকর্মীরা জানায়, চলতি মাসের গত ৭ মে বিএনপির কেন্দ্রীয় সিদ্বান্ত অনুয়ায়ী জেলা সফরের অংশ হিসেবে চাঁদপুর জেলার দ্বায়িত্ব প্রাপ্ত দলনেতাদের নিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন ৪টায় ঢাকা নয়াপল্টনন্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মতবিনিময় সভা করে। সেই সভায় প্রবেশকে কেন্দ্র করে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক ও যুগ্ম-আহ্বায়কদের লাঞ্চিত করা হয়।

এই ঘটনার প্রতিহিংসা স্বরুপ কৌশলে ষড়যন্ত্র করে চাঁদপুর জেলা বিএনপির কর্মীসভায় সাংগঠনিক সফরে নামের তালিকা থেকে বিএনপির নির্বাহী কমিটির সদস্য শফিকুর রহমান ভূইয়ার নাম বাদ দিয়ে কমিটির অনুমোদন করানো হয়।

এছাড়াও ঐ ঘটনার পতিশোধ হিসেবে চাঁদপুর জেলা বিএনপির কর্মীসভা অনত্র না করে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের নিজ বাসভবনের হলরুমে আযোজন করা হয়। যাতে করে তার ঘরোনার ছাড়া অন্যকোন নেতাকর্মী সেখানে প্রবেশ করলে তাদের উপর হামলা করা হয়। এবং তারা সেই ধরনের পরিস্থিতি করে রেখেছে।

এই সব বিষয় বিএনপির র্শীর্ষ নেতাদের জানানো হলে এবং তারা বিষয়টি নিয়ে দলের চেয়ারপার্সনকে অবহিল করলে পরবর্তীতে চেয়ারপার্সনের নির্দেশে চাঁদপুর জেলা বিএনপির এই কর্মীসভা বাতিল করে।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১০ : ১৬ পিএম, ১৭ মে ২০১৭, বুধবার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গোপসাগরে নিম্নচাপ : চাঁদপুরে ২ নম্বর সতর্কতা সংকেত

উত্তর ...