Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ’বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে কুলাঙ্গাররা বাঙ্গালির অস্তিত্ব বিলিন করতে চেয়েছিলো’
ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া

’বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে কুলাঙ্গাররা বাঙ্গালির অস্তিত্ব বিলিন করতে চেয়েছিলো’

আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি বলেছেন, ‘১৯৭৫ সালের ১৫ আগষ্ট শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে কিছু কুলাঙ্গার বাঙ্গালি জাতির অস্তিত্ব বিলিন করে দিতে চেয়েছিলো। রক্তে মাংসের শেখ মুজিবকে আমরা আর কখনো দেখতে পারবো না। তবে আর্দশের মুজিবকে আমাদের মাঝ থেকে কেউ মুছে দিতে পারবে না।’

শনিবার (১২ আগস্ট) দুপুরে ফরিদগঞ্জ উপজেলার ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়ন আ’লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের জন্য কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যা বাবার কাছ থেকে পাওয়া বঙ্গবন্ধু এভিনিউর সেই বাড়িটিও ১৬ কোটি মানুষের জন্য দান করে দিয়েছেন। এমনিকি তার কবরের জায়গাটুকুও রাখেন নাই।’

ইউনিয়ন আ’লীগের সভাপতি ইলিয়াস বেগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মজিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান রানা, ফারমার্স ব্যাংকের চাঁদপুর শাখার ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক, ৬নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম ভূইয়া, খাজুরিয়া বহুমুখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আলী বিএসসি।

শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. বিল্লাল হোসেন, যুগ্ম আহ্বায়ক হাজী সফিকুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. মাহাবুব আলম সোহাগ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহাফুজুর রহমান, ঢাকা উত্তরা থানা ছাত্রলীগের নেতা নজরুল ইসলাম মোহন। ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মহসিন আলম মোহন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আজাদ হোসেন রবিন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মো. গোলাম রাব্বানী।

উপস্থিত ছিলেন ১১নং ইউনয়িন আ’লীগের সাধারণ সম্পাদক তোপাজ্জল হোসেন বাচ্চু, উপজেলা যুবলীগের সদস্য ইসমাইল হোসেন, বুলবুল আহম্মেদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের সভাপতি সোহেল বিন সালেহ বাবু, সাংগঠণিক সম্পাদক নূরনবী, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আজাদ হোসেন, সাধারণ সম্পাদক কামাল হোসেন যুবলীগ নেতা মীর হোসেন প্রমুখ।

এর আগে ইউনিয়নের খাজুরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে গাছের চারা রোপন করা হয়। এছাড়া আদশা গ্রামে ১’শ ৬০ জন গ্রাহকের মাঝে নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি।

আতাউর রহমান সোহাগ
: আপডেট, বাংলাদেশ ৭: ১০ পিএম, ১২ আগস্ট ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আবেদন খারিজ, খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলা চলবে

গ্যাটকো ...