Home / চাঁদপুর / ফরিদগঞ্জ বিএনপি-জামায়াতের ১৩ নেতাকর্মী কারগারে

ফরিদগঞ্জ বিএনপি-জামায়াতের ১৩ নেতাকর্মী কারগারে

চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলায় ২০১৩ সালে দায়েরকৃত হত্যা মালামায় রোববার (৬ আগষ্ট) দুপুরে উপজেলা বিএনপি ও অংঙ্গসংগঠনের ১৩ নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত।

নেতাকর্মীরা আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক কফিল উদ্দিন তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

এদের মধ্যে রয়েছেন, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান দুলাল, উপজেলা যুবদলের আহ্বায়ক নাছির উদ্দিন পাটওয়ারী, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক নাজিম উদ্দিন, বিএনপি ও জামাত নেতাদের মধ্যে সোহেল, মামুন, মানিক পাটওয়ারী, আবু তাহের, মাও. মহিব উল্লাহ, আব্দুল মজুমদার, জামাই ফারুক, মাসুদ, হাফেজ ফারুক, নাজিম ভূঁইয়া।

২০১৩ সালের ১০ অক্টোবর সরকারবিরোধী আন্দোলনে বিএনপি নেতা কর্মীদের সাথে পুলিশ ও আওয়ামী লীগের ত্রি-মুখী সংঘর্ষে আরিফ, জাহাঙ্গীর ও বাবুলের মৃত্যু হয়। এ ঘটনায় ফরিদগঞ্জ থানার এস আই (উপ-পরিদর্শক) সিরাজুল ইসলাম বাদী হয়ে ৫০ জনের নাম উল্লেখ মামলা দায়ের করেন। যার নং জিআর ২৫০/১৩।

মামলার এজহার সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১০ অক্টোবর ১৮ দলীয় ঐক্য জোটের নেতাকর্মী মিলিত হয়ে রায়পুর রোডের চত্ত্বর হইতে মিছিল বের করে পৌরসভাধীন প্রাণী সম্পদ কার্যালয় সামনে উপস্থিত হয়।

এসময় নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহেদুল হকের নের্তৃত্বে পুলিশ ১১টি টিয়ারসেল, ২৪২টি শর্টগান কার্তুজ, ২৯ রাউন্ড চায়না শর্টগান স্লিøপ নিক্ষেপ করে।

আসামীপক্ষে আইনজীবী হিসেবে ছিলেন অ্যাড. সেলিম আকবর ও অ্যাড. কামরুল ইসলাম।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ ৭: ০০ পিএম, ৬ আগস্ট ২০১৭, রোববার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

atto hotta

চাঁদপুরে অভিযুক্ত ‘সরকারি কর্মচারীর কথায়’ দু’বান্ধবীর আত্মহত্যার চেষ্টা

বিয়ের ...