Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ একতাবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ দোকান পুড়ে ছাই
ছবি তুলেছেন চাঁদপুর টাইমস ফরিদগঞ্জ উত্তর করেসপন্ডেন্ট এবি সিদ্দিক।

ফরিদগঞ্জ একতাবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ দোকান পুড়ে ছাই

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার একতা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ দোকান পুড়ে ছাই হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৪ টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

জ্বালানী তেল, পোল্ট্রি মুরগী, ফার্মেসীসহ এতে ১০ দোকানের অন্তত ৩০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

অাগুনের খবর পেয়ে চাঁদপুর ফায়ার সার্ভিস স্টেশনের (উত্তর) সদস্যরা প্রায় এক ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

স্থানীয় ব্যবসায়ীরা জানায়, মুরগীর দোকানের ড্রেসিং মেশিনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। সাথে একটি জ্বালানি তেলের দোকান থাকায় আগুন দ্রুত বৃদ্ধি পেয়ে দোকানগুলো ভস্মিভূত হয়।

আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্থ দোকানগুরো হচ্ছে: আব্দুর রাজ্জাকের ব্রয়লার, স্টীল ফর্নিসার, পেট্টোল ও ঔষধের দোকান, হারুনের লেপ তোষকের দোকান, মামুনের ফার্নিচারের ও আরএফএল প্লাস্টিক সামগ্রীর দোকান, সদ্বেস চন্দ্র হালদারের মুদি দোকান, হান্নান তপদারের চায়ের দোকান ও মহসীন তপাদারের মুদি দোকান।

একতা বাজারের পল্লী চিকিৎসক ভাসান চাঁদপুর টাইমসকে জানান, ‘বিকাল আনুমানিক ৪টার দিকে বাজারের ব্রীজ সংলগ্ন রাজ্জাকের ব্রয়লারের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে পাশ্ববর্তী দোকানগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। চাঁদপুর ফায়ার সার্ভিসকে সংবাদ দেয়া হলে বিকাল ৫টা থেকে ৬টা পর্যন্ত প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

অগ্নিকান্ড সর্ম্পকে বাজারের প্রতিষ্ঠা সভাপতি মো. খোরশেদ আলম তপদার চাঁদপুর টাইমসকে বলেন, আগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিস খবর দিলে দ্রুততম সময়ের মধ্যে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনের কাজ শুরু করে। এছাড়া শুরুতে স্থানীয় লোকজনও আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

অপরএক প্রশ্নের জবাবে বলেন, পুড়ে যাওয়া দোকান গুলোর অনেক গুলোতে দাহ্য পদার্থ থাকার কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

বালিথুবা ইউনিয়নের চেয়াম্যান মো. হারুনুর রশিদ চাঁদপুর টাইমসকে জানান, অগ্নিকাণ্ডে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়েছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শহীদ হোসেন চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদেরকে প্রাথমিকভাবে সহায়তা দিবেন বলে আশ্বাস দিয়েছেন।’

চাঁদপুর নতুন বাজার ফায়ার সার্ভিস (উত্তর) স্টেশনের সিনিয়র অফিসার মো. ফারুক আহম্মেদ চাঁদপুর টাইমসকে জানান, ‘আগুন নিয়ন্ত্রণে আনতে চাঁদপুর ও হাজীগঞ্জ উপজেলার দু’টি ইউনিট কাজ করে। প্রথমে খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিস চাঁদপুরের ইউনিটের ১৫ জন কর্মী আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। পরে হাজীগঞ্জ থেকে আরেকটি ইউনিট ঘটনাস্থলে এসে উপস্থিত হলেও তার আগেই আগুন নিয়ন্ত্রনে চলে আসে।’

ক্ষয়ক্ষতির পরিমান সর্ম্পকে জানতে চাইলে তিনি বলেন, তদন্ত সাপেক্ষে তা পরে জানানো হবে। তাৎক্ষনিক ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা সম্ভব হয়নি।

প্রতিবেদক- আতাউর রহমান সোহাগ
: আপডেট, বাংলাদেশ ৭: ২০ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁদপুর শহরে ছাদ থেকে ‘লাফিয়ে পড়ে’ নববধূর ‘আত্মহত্যা’

চাঁদপুরে ...