Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে বই উৎসব ও পুরস্কার বিতরণ

ফরিদগঞ্জে বই উৎসব ও পুরস্কার বিতরণ

চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলার রুপসা দক্ষিণ ইউনিয়নের গৃদকালিন্দিয়া মোহাম্মদিয়া কিন্ডার গার্টেন এন্ড হাই স্কুল ও মহিলা আলিম মাদ্রাসায় বই উৎসব ও পুরস্কার বিতরণ রোববার (১ জানুয়ারি) সকালে অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা ট্রাক্সেসবার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট আলহাজ¦ অ্যাড. আব্বাস উদ্দিন।
তিনি বলেন, ‘আপনারা বিশ^াস করুন এই শিশুদের ভিতর লুকিয়ে আছে অপার সম্ভাবনা। এরাই একদিন নেতৃত্ব দেবে এ দেশকে। এদের মাঝ থেকে তৈরি হবে আগামীর রাষ্ট্র নায়ক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, কবি-সাহিত্যিক। তাই অভিভাবকদের উচিৎ শিশুদেরকে মানসম্মত পরিচর্যা এবং সঠিক গাইড লাইন দিয়ে বড় করে তোলা। পাশা-পাশি তাদেরকে এখন থেকেই নৈতিক এবং ধর্মীও শিক্ষা দিতে হবে। যাতে করে বড় হয়ে সে পথভ্রষ্ট না হয়।’

তিনি আরো বলেন, ‘এক সময় আমরা সঠিক সময়ে বই পেতাম না। নতুন বই দূরের কথা ৪/৫ বছরের পুরাতন বই দিয়ে পড়া লেখা করতাম। আজকের শিশুরা বছরের ১ম দিনেই নতুন বই পাচ্ছে। আমরা যে রাষ্ট্রিয় ভাবে দিন দিন এগিয়ে যাচ্ছি এটা তারই প্রমান।’

গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ মোহেবুল্লাহর সভাপতিত্বে ও মোহাম্মদিয়া কিন্ডার গার্টেন এন্ড হাই স্কুলের অধ্যক্ষ হারুনুর রশিদ জামালের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ১৬নং ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ইসকান্দার আলী মিয়া, সাবেক চেয়ারম্যান বিল্লাল হোসেন, সহকারী শিক্ষা অফিসার আব্দুল মোতালেব, দৈনিক মেঘনা বার্তার ফরিদগঞ্জ ব্যুরো ইনচার্জ কামরুজ্জাম, ফরিদগঞ্জ লেখক ফোরামের প্রতিষ্ঠাতা ও সভাপতি নূরুল ইসলাম ফরহাদ, ফরিদগঞ্জ সাংবাদিক ক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান সোহাগ, প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য আবুল হাসেম, ফারুক আহম্মেদ প্রমুখ।

আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের মাঝে নতুন বই ও শ্রেণি পরীক্ষায় ভালো ফলাফল অজর্নের জন্য কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

প্রতিবেদক-আতাউর রহমান সোহাগ ফরিদগঞ্জ
।। আপডটে, বাংলাদশে সময় ১০: ৫৫ পিএম, ১ জানুয়ারি ২০১৭ রোববার
এইউ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফরিদগঞ্জে ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

চাঁদপুর ...