Home / বিনোদন / নায়িকা-গায়িকাদের প্রেম-বিয়ে ও বিচ্ছেদ

নায়িকা-গায়িকাদের প্রেম-বিয়ে ও বিচ্ছেদ

মোটা দাগে অভিনয় শিল্পীরা ক্রমশ প্রেমে পড়ছেন- ঘর বাঁধছেন সংগীত সংশ্লিষ্টদের সঙ্গে। এমন নজির অবশ্য নতুন কিছু নয়। শুরু থেকেই ছিল। বিশেষ করে নব্বইয়ের দশকে ব্যান্ড তারকা জেমস আর চিত্রনায়িকা রথীর প্রেম-বিয়ে প্রথম সবচেয়ে আলোচনায় আসে মিডিয়ায়। একইভাবে দু’জনার বিচ্ছেদের খবরটি বেশ গুরত্ব পায় সংবাদমাধ্যমে। জেমস-রথীর প্রেমের সংসারে দু’জন সন্তানও আসে ঘর আলো করে। দু’সন্তান এখন মায়ের কাছেই থাকে।

এদিকে প্রায় কাছাকাছি সময়ে অনেকটা একইভাবে ঘটে সংগীত পরিচালক-শিল্পী শওকত আলী ইমন ও অভিনেত্রী-মডেল বিজরী বরকতউল্লাহর প্রেম-বিয়ে এবং বিচ্ছেদের বিষয়টি। দু’জনার দীর্ঘ প্রেম, দীর্ঘ পরিপাটি সংসার এবং একমাত্র সুকণ্ঠী কন্যাকে নিয়ে দারুণ চলছিল। গেল বছর কি জানি কি হলো। হুট করে ভেঙে গেল এক যুগেরও বেশি সময়ে গাঁথা ভালোবাসার সংসার। ইমন কন্যা তার মায়ের সঙ্গেই থাকেন। আর মা বিজরী নতুন করে সংসারী হয়েছেন অভিনেতা ইন্তেখাব দিনারের সঙ্গে।

এরপর শূন্য দশকে এসে ব্যান্ড তারকা পার্থ বড়ুয়া এবং তৎকালীন সেরা অভিনেত্রী-মডেল শ্রাবন্তীর প্রেম এবং এর রহস্য আজও রহস্যই থেকে গেল। পর্যালোচকদের ভাষ্যে, মিডিয়ার সব ঘটনাবহুল প্রেমকেও হার মানিয়েছে পার্থ-শ্রাবন্তীর অমিমাংসিত প্রেমের গল্পটি। দু’জনার দুর্বার প্রেমের বিষয়টি স্পষ্ট হলেও বিয়ে-সংসারের গল্পটি পুরোটাই অস্পষ্ট এখনও। তবে স্বস্তির বিষয় হলো পার্থ এখন দারুণ সুখে আছেন প্রথম সংসার, সন্তান নিয়ে। অন্যদিকে শ্রাবন্তীও সুখী আছেন নতুন সংসার-সন্তান নিয়ে।

একই সময়ে দুর্বার প্রেমে হাবুডুবু খান সেই সময়ের শীর্ষ সংগীত তারকা আসিফ এবং শীর্ষ টিভি নায়িকা দীপা খন্দকার। প্রেমের বিষয়টি আসিফ তখন চেপে গেলেও এখন স্বীকার করেছেন দ্যর্থহীন কণ্ঠে। বলেছেন, হুম প্রেমে পড়েছি। ভাল লেগেছে। পরে ভাললাগা কেটে গেছে। ওটা ছিল চলতি পথে ছোট্ট একটা দুর্ঘটনার মতো। অবশ্য দীপা খন্দকার এখনও প্রেমের বিষয়টিকে অস্বীকার করেই চলেছেন। সংগীত আর টিভিতে প্রেম-বিচ্ছেদের এমন ধারাবাহিক ঘটনায় খানিক স্বস্তি ফিরে বছর পাঁচেক আগে, বাপ্পা-চাঁদনীর প্রেম-বিয়ে-সংসারের মধ্য দিয়ে। বাপ্পার সঙ্গে চাঁদনীর প্রেমের বিষয়টি প্রথমত অবিশ্বাস্য হলেও পরে সবার মনে হয়েছে, প্রেম মূলত হয়ে যায়। এটা অংক করে হয় না। সেই সূত্রে বাপ্পা-চাঁদনীর হঠাৎ প্রেম পারিবারিক আপত্তি আর ধর্মীয় বেড়াজালের ভিতরেও বিয়েতে পূর্ণতা পায়। অনেকটা ঝড়ের বেগে ঘটে পুরো বিষয়টি। স্বস্তির বিষয় হলো দু’জনেই সুখে-শান্তিতে সংসার করছেন।

অন্যদিকে বাপ্পার প্রাক্তন ব্যান্ড মেম্বার ড্রামার রুমীকে ভালোবেসে দ্বিতীয় বার সংসারী হন অভিনেত্রী তাজিন আহমেদ। খবরে মিলছে নানা চড়াই-উৎরাই পেরিয়ে এখনও রুমী-তাজিন সংসারেই আছেন। চেষ্টা করছেন ভাল থাকার। এদিকে একই সময়ে আরেকটি অসাধরণ নীরব প্রেমের গল্প বাতাসে ছড়ায়। গল্পের পাত্র পাত্রী দুই ভূবনের দু’জন শীর্ষ তারকা। সংগীতের হাবিব আর মডেলিংয়ের মোনালিসা। দু’জনার নীরব গভীর প্রেম বিয়ের দিনক্ষণ পর্যন্ত নাকি গড়িয়েছিল। অথচ শেষতক ব্যাটে-বলে মেলেনি। এ প্রেমের প্রমাণ স্বরুপ দু’জনার একান্ত একটি ছবি ছাড়া আর কিছুই উদ্ধার করা যায়নি। দু’জনের একজনেও প্রেমের বিষয়টি স্বীকার কারেননি আজও। তবে প্রেম থেকে বিচ্ছেদে রূপ নিতে না নিতেই হাবিব বিয়ে বন্ধনে আবদ্ধ হন পারিবারিক পছন্দে। সে সংসারে ফুটফুটে এক পুত্রসন্তান আছে।

অন্যদিকে মোনালিসার জীবনে বেহালার সুর বেজেই চলেছে। হঠাৎ বিয়ে করেছেন এক প্রবাসীকে। বছর না ঘুরতেই বিচ্ছেদ। সেই বিচ্ছেদের আনুষ্ঠানিকতার জন্যই গেল একবছর অবস্থান করছেন আমেরিকায়। এদিকে এসব পুরোনো প্রেম-বিয়ে-বিচ্ছেদ রসায়ন পেরিয়ে চলতি সময়ে এ ধরনের ঘটনার সংখ্যা ক্রমশ বাড়ছে মিডিয়ায়। বিশেষ করে নায়িকা আর গায়কদের প্রেম-বিয়ের রসায়নটা ভালই জমে উঠছে। সাম্প্রতিক সময়ে এমনই কয়েকটি ঘটনা ঘটেছে।

এরমধ্যে চলতি ঘটনার অন্যতম রসদ জুগিয়েছে হৃদয় খান ও সুজানার প্রেম-বিয়ে কাহিনী। এ প্রেম অনেকটা রহিম-রূপবান রূপকথার মতোই। দু’জনার দীর্ঘ প্রেমের সফল পরিণতি ঘটেছে পহেলা আগস্ট বিয়ের মধ্য দিয়ে। এ প্রেমের জন্য হৃদয় ছেড়েছেন পৈতৃক আবাস। বিচ্ছেদ ঘটিয়েছেন পারিবারিক সম্পর্ক। কাকরাইল থেকে উঠেছেন প্রেমিকা সুজানার এলাকা মিরপুরে। হৃদয়ের এমন পাগলামিতে অনেকেই বলেছেন শেষতক প্রতারিত হবেন সিনিয়র সুজানার কাছে। না। প্রেমের জয় হয়েছে, সঙ্গে হৃদয়েরও। হৃদয়-সুজানা এখন দিনমান ফেসুবকে দ্বৈত সেলফি আপলোড করতেই ব্যস্ত। এদিকে হৃদয়-সুজানার আলোচিত প্রেম-বিয়ের ঘটনা ঘটার আগেই খুব নীরবে বিয়ে বন্ধনে আবদ্ধ হন সুফী কণ্ঠ তারকা পারভেজ এবং মডেল-অভিনেত্রী সীমানা। ২০১০ সাল থেকে একে অপরের প্রেমে হাবুডুবু খাচ্ছিলেন দুই ভুবনের দুই বাসিন্দা। অতঃপর গেল ৪ঠা জুন দু’জনে বিয়ে বন্ধনে আবদ্ধ হন।

হৃদয়-সুজানা এবং পারভেজ-সীমানার বিয়ের আয়োজনের ফাঁকেই সূদুর লন্ডনে অনেকের অলক্ষ্যে ঘটে গেল আরেকটি ঘটনা। বিষয়ভিত্তিক গানের জনপ্রিয় কণ্ঠশিল্পী প্রীতম আর এক সময়কার জনপ্রিয় মডেল লন্ডন প্রবাসী স্মৃতিকে ভালোবেসে আংটি বদল করে ফেলেছেন খুব নীরবে। জানা গেছে, শিগগিরই বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দেবেন দু’জনে।

সাম্প্রতিক সময়ে ঠিক এমন বেশ কয়েকটি তারকা জুটি পাইপ লাইনে রয়েছেন। যেগুলোর মোড়ক উন্মোচন হতে পারে শিগগিরই। কারণ বিশ্লেষকদের মতে মিডিয়ায় এখন চলছে অভিনয় এবং সংগীতের ট্রানজেকশন পিরিয়ড! এখন দুই ভুবনের বাসিন্দারা একে অপরের সঙ্গে মন দেয়া-নেয়ায় স্বাচ্ছন্দ্যবোধ করছেন।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১১:০৫ এ.এম, ২৮ জুন ২০১৭,বুধবার
ইব্রাহীম জুয়েল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘আমরা চাঁদপুরবাসী মা ইলিশ রক্ষা না করলে ব্র্যান্ডিং জেলার মূল্য থাকবে না’

চাঁদপুর ...