Home / রাজনীতি / প্রধান বিচারপতি ক্যানসারসহ বিভিন্ন রোগে আক্রান্ত : আইনমন্ত্রী
SK Sinha
ফাইল ছবি

প্রধান বিচারপতি ক্যানসারসহ বিভিন্ন রোগে আক্রান্ত : আইনমন্ত্রী

প্রধান বিচারপতি এসকে সিনহা ক্যানসারসহ বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

৩ অক্টোবর মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী বলেন, ক্যান্সারসহ বিভিন্ন রোগে অসুস্থ্ হওয়ার কারণে তিনি এক মাসের ছুটিতে গেছেন।
এদিকে মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ব্রিফিংয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ক্যান্সারের কারণেই প্রধান বিচারপতি ছুটিতে গেছেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, ‘প্রধান বিচারপতি ছুটিতে গেছেন এবং কালকে আমাদের মাননীয় মন্ত্রী বলেছেন উনি কি কারণ দশিয়ে গেছেন। এছাড়া আমরা জানি উনি ক্যান্সার রুগী। এর আগেও ক্যান্সারের ট্রিটমেন্ট হয়েছে। কাজেই এটা সম্পূর্ণভাবে ওনার ব্যক্তিগত ব্যাপার।’

প্রসঙ্গত, এর আগে অসুস্থতা দেখিয়ে ২ অক্টোবর সোমবার এক মাসের ছুটিতে যান প্রধান বিচারপতি এসকে সিনহা। পরে ৩ অক্টোবর তিনি ছুটিতে থাকাকালীন জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাকে বাংলাদেশের প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব দেওয়া হয়েছে। তার নেতৃত্বে আপিল বিভাগের কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে অ্যাটর্নি জেনারেল বলেন- ‘প্রধান বিচারপতি ক্যানসারের রোগী, ছুটি নিতেই পারেন’

ষোড়শ সংশোধনীর রায়ের সঙ্গে প্রধান বিচারপতির ছুটিতে যাওয়াকে মিলিয়ে দেখার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনালের মাহবুবে আলম।

অন্যদিকে প্রধান বিচারপতি এসকে সিনহা ক্যানসারসহ বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। মঙ্গলবার (৩ অক্টোবর) সচিবালয়ে নিজ দফতরে এক সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী বলেন, এসব রোগে অসুস্থ হবার কারণে তিনি এক মাসের ছুটিতে গেছেন।

উল্লেখ্য, অসুস্থতা দেখিয়ে সোমবার (২ অক্টোবর) এক মাসের ছুটিতে যান প্রধান বিচারপতি এস কে সিনহা। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এর পর রাতে জ্যেষ্ঠ বিচারপত্রি আব্দুল ওয়াহাব মিঞাকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিয়োগ করে প্রজ্ঞাপন জারি করা হয়।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৬:১৫ পি.এম, ০৩ অক্টোবর ২০১৭,মঙ্গলবার
ইব্রাহীম জুয়েল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফিরছেন খালেদা, উজ্জীবিত নেতাকর্মীরা

বিএনপি ...