Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
faridganj-nations-day

ফরিদগঞ্জে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

চাঁদপুরের ফরিদগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ২৬ মার্চ মঙ্গলবার দিনব্যাপি উপজেলা প্রশাসন, রাজনৈতিক ও সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

দিনের শুরুতে সূর্যদোয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনি ও উপজেলা সদরে শহীদ স্মৃতিস্তম্ভে উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান পুস্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে কর্মসূচী শুরু হয়। এছাড়া সকল সরকারী, বেসরকারী প্রতিষ্ঠান, ভবনসমূহ যথাযথ মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করে।

পরবর্তীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ফরিদগঞ্জ এ.আর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে কুচকাওয়াজ ও মাঠ ডিসপ্লে শেষে বিভিন্ন বিভাগে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পরবর্তীতে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে উপজেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা শহীদ পরিবারের সদস্য ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-৪ আসনের সাংসদ মুহম্মদ শফিকুর রহমান ।

উপজেলা নির্বাহী অফিসার মো. আলী আফরোজের সভাপতিত্বে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মো. শহিদুল্লা তাপাদার, থানা অফিসার ইনচার্জ মো. আব্দুল রকিব, সাবেক এমপি পূত্র আমির আজম রেজা, ছাত্রলীগের সাবেক নেতা খাজে আহম্মদ মজুমদার, কামরুল হাছান সাউদ প্রমুখ।

এদিকে জাতির শান্তি, অগ্রগতি ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে উপজেলার বিভিন্ন মসজিদে বিশেষ মুনাজাত এবং মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন এবং বিকেলে প্রীতি ক্রিকেট প্রতিযোগীতা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিবেদক- আতাউর রহমান সোহাগ
২৬ মার্চ, ২০১৯

Leave a Reply