Home / চাঁদপুর / নজরে আসার জন্য অভিনয় করি না : চাঁদপুরের মেয়ে পুষ্পিতা পপি

নজরে আসার জন্য অভিনয় করি না : চাঁদপুরের মেয়ে পুষ্পিতা পপি

চাঁদপুরের মেয়ে অভিনেত্রী পুষ্পিতা পপি। জন্মস্থান চাঁদপুর শহরে হলেও জীবনের বেশিরভাগ কেটেছে নানার বাড়ি হাজীগঞ্জ উপজেলায়। পারিবারিক নাম তানিয়া সুলতানা পপি।

কিন্তু নাম বদলের হাওয়া গায়ে লাগিয়ে সিনেপাড়ায় পরিচিতি পেয়েছেন পুষ্পিতা নামে।ক্যারিয়ার নিয়ে নানা আলাপ করলেন গ্লিটজের সঙ্গে।
Puspita Popy

প্রশ্ন : প্রথমবারের মতো শাকিব খানের সঙ্গে কাজ করতে যাচ্ছেন। ভয় লাগছে?

পুষ্পিতা: শাকিব খানের সঙ্গে প্রথমবারের মতো কাজ করতে যাচ্ছি এ আনন্দ ভাষায় প্রকাশ করার মতো নয়। আর ভয়ের কথা বলতে গেলে, যদি কোনো শিল্পী ভালো অভিনয় করতে পারে তাহলে সে যে কোনো সিনিয়র শিল্পীর সঙ্গে খুব সহজে পদার্য় তার মুন্সিয়ানা দেখাতে সক্ষম হবে।
Puspita Popy on2
প্রশ্ন: ‘পাঙ্কু জামাই’ সিনেমায় অপু বিশ্বাস প্রধান নায়িকা, আপনি আছেন পাশ্র্ব-চরিত্রে। ভুল করছেন না তো?

পুষ্পিতা: মোটেই ভুল নয় এটা এবং এতে আমার স্বকিয়তাও অবশ্যই বজায় থাকবে। কেন্দ্রীয় না সহনায়িকা তা আমার কাছে মূখ্য নয়। আমি সিনেমার গল্পটা শুনেই এই সিনেমায় কাজের সিদ্ধান্ত নিয়েছি। এখনকার দশটা সিনেমার মধ্যে নয়টাতেই দর্শকের চাহিদাকে প্রাধান্য দিয়ে গল্পে ভিন্নতা আনার জন্য দুজন অভিনেত্রী কিংবা দুটি জুটি কাজ করছে। যদি একলা অভিনয়ের কথা ভাবি তাহলে তো সিনেমাতেই কাজ করতে পারবো না বরং আমি যদি আমার অভিনয়ের মাধ্যমে বেরিয়ে আসতে পারি তাহলেই দর্শক আমাকে গ্রহন করবে।
Puspita Popy on..
প্রশ্ন: ক্যারিয়্যারের শুরুতেই দুই সপ্তাহে পরপর মোস্তাফিজুর রহমান বাবুর ‘কখনও ভূলে যেও না’ ও মনতাজুর রহমান আকবরের ‘আগে যদি জানতাম তুই হবি পর’ দুটি সিনেমা মুক্তি পেল। আবার চারটি সিনেমায় একসঙ্গে সই করলেন। নজর কাড়ার চেষ্টা করছেন নাকি?

পুষ্পিতা: আমি মোটেও অ্যাটেনশন সিকার না বরং কচ্ছপ দৌড়ে বিশ্বাসী। তাই সব সময়ই একটু সময় নিয়ে যাচাই বাছাই করে গুছিয়ে কাজ করতেই পছন্দ করি। একই সঙ্গে তিনটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে কাজ করার মূল কারন হলো গল্পে নতুনত্ব, ভালো পরিচালক ও শিল্পীদের সঙ্গে কাজ করা সুযোগ হাতছাড়া করতে চাইনি।

প্রশ্ন: ‘বিধ্বস্ত’ ‘পাঙ্কু জামাই’ ‘প্রেমই জীবন’ এই সিনেমাগুলোতে কি আপনাকে ঢাকাই সিনেমার গতানুগতিক নায়িকা হিসেবেই দেখা যাবে?

পুষ্পিতা: আমার অভিনীত প্রতিটি সিনেমাতে একটু আলাদাভাবেই দর্শক আমাকে পেয়ে থাকে। আমি কখনোই অভিনয়ের ক্ষেত্রে নিজেকে একটা গণ্ডিতে আবদ্ধ করে ফেলি না। সব সময়ই অভিনয়ে নতুনত্ব দেয়ার চেষ্টা করি।
puspita ct oc
প্রশ্ন: তাহলে কি প্রস্তাব পেলে ভিন্ন ধারার সিনেমায় কাজ করার ইচ্ছা আছে?

পুষ্পিতা: র্পদায় নিজের উপস্থিতি জানান দেয়ার চেয়ে কোন গল্পের কোন চরিত্রে অভিনয় করছি তাই আমাকে কাছে বেশি গুরুত্বপূর্ণ। তাই আমার কাছে যদি কোন বিকল্প ধারার গল্পের সিনেমায় অভিনয়ের প্রস্তাব আসে, আর সেখানে যদি আমার অভিনয়ের জায়গাটা থাকে তাহলে অবশ্যই সেই প্রস্তাব লুফে নিবো।

গ্লিটজ: অনেকে বলেন, নতুনদের অবস্থান গড়ার জন্য বিশেষ সর্ম্পক রক্ষা করা কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তোলাটা জরুরি – আপনার মত কি?

পুষ্পিতা: আমাদের ঢাকাই সিনেমায় যারা শ্রদ্ধেয় তারা সকলেই দর্শক হৃদয় জয় করেছেন শুধুমাত্র অভিনয় গুন দিয়ে। সিনেমায় কাজ করতে গেলে অভিনয়ের জ্ঞান থাকাটা খুবই জরুরী। আর বছরে দশটি সিনেমা করার চেয়ে ভালো ব্যানারে যদি দুটি সিনেমাতে অভিনয় করি, তাহলেই নিজের অবস্থান তৈরি করা সম্ভব বলে আমি বিশ্বাস করি। এজন্য সামাজিক যোগাযোগের মাধ্যমে কোনো ঝড় কিংবা অন্য কিছু রক্ষা করার প্রযোজন নেই।

puspita sakib khan

শাকিব খানের সাথে শুটিং দৃশে পুষ্পিতা

প্রশ্ন: নতুনদের আসা যাওয়ার মাঝে পুষ্পিতার স্থায়ীত্ব কত দিনের?

পুষ্পিতা: আমি কাজের মাধ্যমে টিকে থাকার জন্য সিনেমাতে কাজ করতে এসেছি। মাত্র কয়েক দিনের জন্য আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকার জন্য আসি নাই। যদিও আমি একটু বেছে কাজ করি, কিন্তু আমি নিয়মিতই কাজ করে যাচ্ছি। হারিয়ে যাওয়ার জন্য সিনেমাতে কাজ করতে আসি নাই। নিয়মিত নাচ ও অভিনয়ের অনুশীলন করে থাকি।

প্রশ্ন: গনমাধ্যমে আপনার উপস্থিতি কম কেন?

পুষ্পিতা: আমি কাজ দিয়ে পরিচিত হতে চাই। একটি, দুটি কাজ করলাম টেলিভিশন চ্যানেল ও পত্রপত্রিকায় সপ্তাহজুড়ে আলোচনায় রইলাম, তারপরে হারিয়ে গেলাম। আমি এমন ‘এক রাতের তারকা খ্যাতি’তে বিশ্বাস করি না। আমি তো স্টারডাম চাই না বরং চাই একজন গুনী অভিনয়শিল্পী হতে। যেন আমার কাজ দেখে সবাই আমাকে খুঁজে বের করে।
puspita official
প্রশ্ন: বতমার্নে হাতে কয়টি ছবি রয়েছে?

পুষ্পিতা: গেল বছরের ডিসেম্বর মাসে আব্দুল মান্নানের ‘পঙ্কু জামাই’, শওফিক হাসানের ‘ফাগুনের আগুন’ ও সত্যরঞ্জন রোমান্সের ‘প্রেমই জীবন’ সিনেমা তিনটিতে কাজের জন্য চুক্তিবদ্ধ হয়েছি। ইতোমধ্যে আরো একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছি। কিন্তু নাম এখনও ঠিক হয়নি। এছাড়া সব কিছু ঠিকঠাক থাকলে আগামীতে আরো কয়েকটি ফিল্ম প্রজেক্টে চুক্তিবদ্ধ হওয়ার সুখবর জানাতে পারবো। (সাক্ষাতকার উৎস- বিডিনিউজ, ছবির উৎস-পুষ্পিতার ফেসবুক পেজ)

নায়িকা হিসেবে চাঁদপুরের মেয়ে পুষ্পিতা পপির উত্থান যেভাবে: পড়তে ক্লিক/টাচ্

ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১০:০০ এএম, ১৬ জুলাই ২০১৬, শনিবার
ডিএইচ

শেয়ার করুন
x

Check Also

হাজীগঞ্জে আহসান হাবিব অরুণকে মহাত্মা গান্ধী সম্মাননা প্রদান

‘সমাজ ...