Home / চাঁদপুর / বাইকে চড়ে দেশভ্রমণে চাঁদপুরের দম্পতি
দেশভ্রমণকারী আলমগীর আহমেদ চৌধুরী তার স্ত্রী চৌধুরানী দিপালী আহমেদ।

বাইকে চড়ে দেশভ্রমণে চাঁদপুরের দম্পতি

ট্যুরিজমের সম্ভাবনা নিয়ে দেশের প্রতিটি জেলায় মোটর সাইকেল নিয়ে ভ্রমণে নেমেছেন চাঁদপুরের এক দম্পতি।

ফরিদগঞ্জ উপজেলার কালির বাজার এলাকার কৃতি সন্তান ও ঢাকা মিরপুরের বাসিন্দা আলমগীর আহমেদ চৌধুরী তার স্ত্রী চৌধুরানী দিপালী আহমেদকে নিয়ে সোমবার চাঁদপুরে এসে পৌঁছে। এটা ছিলো তাদের ৫৪তম জেলা।

চাঁদপুরে এসে তারা সর্বপ্রথম জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল ও বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের সাথে এ নিয়ে মতবিনিময় করেন। সবশেষ সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে তাদের ভ্রমণের ইতিবৃত্ত নিয়ে আলোচনা করেন।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জি এম শাহীনের পরিচালনায় আলমগীর আহমেদ চৌধুরী বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী বাংলাদেশকে ট্যুরিজমের জন্য উপযুক্ত করতে ‘ভিজিট বাংলা-২০১৬’ নামে একটি ভিশন ঘোষণা করেন। এই ভিশনের একটি অংশ হিসেবে মোটর সাইকেলে করে স্ত্রীকে নিয়ে বাংলাদেশের ৬৪টি জেলা ভ্রমণের একটি প্রকল্প গ্রহণ করা হয়। এরই আলোকে বাংলাদেশে ট্যুরিজম বোর্ড আমাদের এই কাজে সম্পৃক্ত করে। আমরা প্রতিটি জেলায় গিয়ে সেই জেলার ঐতিহ্য-ইতিহাস ও দর্শনীয় স্থানগুলোর ছবি ও ভিডিওর মাধ্যমে তুলে ধরে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডকে দেই। দেশের ৬৪ জেলা ভ্রমণ শেষে এগুলো প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হবে।’

আলমগীর আহমেদ চৌধুরী আরো বলেন, ‘আমাদের ভ্রমণের অভিজ্ঞতার আলোকে বলতে পারি ভ্রমণের জন্য প্রথমে বাংলাদেশকে বেছে নিন। বাংলাদেশ ঘুরে পিপাসা মিটান। তার পরে আপনারা দেশের বাইরে যান। বাংলাদেশ ভ্রমণে বের হলে আপনারা বুঝতে পারবেন আমাদের দেশটি কত সুন্দর। কল্পনা’ই করতে পারবেন না।’

প্রসঙ্গত, এ দম্পতি গত বছরের ৩১ অক্টোরব মুন্সীগঞ্জ জেলা থেকে তাদের যাত্রা শুরু করেন। দেশের ৫৩টি জেলা ভ্রমণ করে সোমবার ৫৪তম জেলা হিসেবে চাঁদপুরে আসেন এবং এখানকার ঐতিহ্য-ইতিহাস ও গুরুত্বপূর্ণ স্থানের ছবি ও ভিডিও সংগ্রহ করেন।

আগামি ১৯ জানুয়ারির মধ্যে বাকি জেলাগুলো ভ্রমণ শেষে ঢাকায় তাদের এই কর্মসূচি শেষ হবে বলে জানায়।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, প্রথম আলোর জেলা প্রতিনিধি আলম পলাশ, সময় টিভির স্টাফ রিপোর্টার ফারুক আহমেদ, দৈনিক ইলশেপাড়ের প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, দৈনিক মতলবের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ, চাঁদপুর জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি এম এ লতিফ, একাত্তর টিভির জেলা প্রতিনিধি কাদের পলাশ প্রমুখ।

এ সংক্রান্ত আরেকটি প্রতিবেদন- ৩৫ তম জেলা ভ্রমণ করলেন পর্যটক দম্পতি

 

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫৯ পিএম, ৯ জানুয়ারি ২০১৭, সোমবার
ডিএইচ

One comment

  1. ইয়াকুব সত্যবাদী

    এসব ড্রামাছাড়া আর কিছুই না!!!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁদপুর গাছতলা মাদ্রাসার এতিমখানা পুড়ে ছাই -ভিডিও

চাঁদপুরে ...