Home / চাঁদপুর / দুর্নীতি প্রতিরোধ সুশাসন প্রতিষ্ঠায় নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : এসপি শামসুন্নাহার
ফাইল ছবি

দুর্নীতি প্রতিরোধ সুশাসন প্রতিষ্ঠায় নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : এসপি শামসুন্নাহার

চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম বলেছেন, দুর্নীতি প্রতিরোধ ও সুশাসন প্রতিষ্ঠায় পারিবারিক, সামাজিক, অর্থনৈতিক ও রাষ্ট্রীয়ভাবে নারীদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। একটি সন্তানকে সঠিক পথে পরিচালনার জন্যে একজন মায়ের ভূমিকা অনেক। একজন মা’ই পারে তার সন্তানকে সু-শিক্ষায় শিক্ষিত করতে। মা-বাবা তার প্রতিটি সন্তানকে সমানভাবে গুরুত্ব দিতে হবে এবং তাদের প্রতি খেয়াল রাখতে হবে।

সোমবার (২৮ আগস্ট) বিকেলে চাঁদপুর প্রেসক্লাব ভবনের ২য় তলায় সচেতন নাগরিক কমিটি (সনাক) এর আয়োজনে ‘নারীর অধিকার আন্দোলন ও দুর্নীতিবিরোধী আন্দোলন এক সূত্রে গাঁথা’ এই শ্লোগানে টেকসই উন্নয়ন, সুশাসন ও নারী সমাবেশ’র প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি মায়েদেরকে বাল্যবিবাহের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, আমরা আমাদের সন্তানকে মাদক, ইভটিজিং, দুর্নীতি, অনিয়ম বা অন্য যে কোন খারাপ কাজ থেকে দূরে রাখতে পারি। দুর্নীতির বহির্ভূত একটি কাজ যা শুধুমাত্র টাকা পয়সার মধ্যেই সীমাবদ্ধ নয়। দুর্নীতি প্রতিরোধ ও নারীদের অধিকার আদায়ে সোচ্চারের আহবান জানান।

এসপি আরো বলেন, এ সমাজে নারীরা কোন না কোন ভাবে বৈষম্যের শিকার হচ্ছে এবং এ সমস্ত বাধা পেরিয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে। এ ক্ষেত্রে নারীদেরকে নিজ নিজ মেধা ও যোগ্যতা দিয়ে এগিয়ে যেতে হবে। আগামীতে গ্রাম-গঞ্জে এধরনের কর্মসূচির আয়োজন করবেন বলে আশ্বাস দেন এবং নারীদের নিয়ে এধরনের আয়োজন করার জন্য সনাককে ধন্যবাদ জানান।

বিশেষ অতিথির বক্তব্যে স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী বলেন, নারীরা সচেতন বলেই আজকে এ সমাবেশে উপস্থিত হয়েছে। নারীদের আরও দুর্বার গতিতে এগিয়ে যেতে হবে। নারী মুক্তি ও জেন্ডার সমতার জন্য আমরা প্রতিনিয়ত আন্দোলন করে যাচ্ছি।

তিনি আরো বলেন, আমাদের পরিবার থেকে শুরু করে সকল ক্ষেত্রেই দুর্নীতির বিরুদ্ধে এগিয়ে যেতে হবে। আমরা যদি সকলে দুর্নীতির বিরুদ্ধে নারী পুরুষ একত্রিত হয়ে কাজ করি তাহলে এসমাজে আর দুর্নীতি থাকবে না। একজন আদর্শ মা হিসেবে আপনার সন্তানকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। সকল ধরনের অপরাধমূলক কর্মকান্ড থেকে সন্তানদের দূরে রাখার জন্য তিনি মায়েদের প্রতি আহ্বান জানান।

সনাক চাঁদপুরের সহ-সভাপতি কৃষ্ণা সাহার সভাপতিত্বে ও সনাক সদস্য ইসমত আরা সাফি বন্যা এবং ডা. পীযূষ কান্তি বড়–য়ায় যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্যে রাখেন সনাক সভাপতি কাজী শাহাদাত, সনাক চাঁদপুরের সহ-সভাপতি কৃষ্ণা সাহা, সনাক চাঁদপুরের জেন্ডার বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপিকা শাহানারা বেগম, সনাক সদস্য অধ্যাপিকা সবিতা বিশ্বাস।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ১১ : ০০ পিএম, ২৮ আগস্ট ২০১৭, সোমবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাজীগঞ্জে ঈদগাঁর নামে শেষ সম্বল কেড়ে নিতে বিধবাকে গৃহবন্দি

ঈদগাঁর ...