Home / রাজনীতি / দশ মাসে ১১৮ বিচার বহির্ভুত হত্যাকাণ্ড : মওদুদ
Barrister Moudud
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ

দশ মাসে ১১৮ বিচার বহির্ভুত হত্যাকাণ্ড : মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, এই সরকারের আমলে দেশে গত দশ মাসে বিচার বহির্ভুত হত্যাকাণ্ড হয়েছে ১১৮টি, ক্রসফায়ারে মৃত্যু হয়েছে ১৩৭ জনের, গুমের শিকার হয়েছেন ৮৪ জন, ধষর্ণের শিকার হয়েছেন ৬৯৭ জন নারী ও শিশু।

এর প্রত্যেকটির অপকর্মের পেছনে সরকার দলীয় লোকজন জড়িত রয়েছেন বলেও মন্তব্য করেন তিনি।

আজ শনিবার বেলা ১টার দিকে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক গোলটেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন। আদর্শ নাগরিক আন্দোলন এই গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

মওদুদ আহমদ আরো বলেন, আওয়ামী লীগ বলে তারা অসাম্প্রদায়িক দল। কিন্তু তাদের আমলে সংখ্যালঘুদের ওপর নানা ভাবে নির্যাতন করা হয়। এ সময় তিনি ধর্ষণ, হত্যা ও নিখোঁজের পরিসংখ্যান দেন।

‘দেশে অব্যাহত গুম-খুন-অপহরণ: শংকিত নাগরিক সমাজ’ শীর্ষক এই গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান। এতে অন্যদের মাঝে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, নাগরিক ফোরামের চেয়ারম্যান আব্দুল্লাহিল মাসুদ, বাংলাদেশ ন্যাশনাল পার্টির (ন্যাপ) মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া প্রমুখ।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ২: ১০ পিএম, ১৫ জুলাই ২০১৭, শনিবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁদপুরে ৬ তলা বিশিষ্ট গণ-গ্রন্থাগার ভবন নির্মিত হচ্ছে

সরকারিভাবে ...