Home / আবহাওয়া / সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্ক সংকেত
ফাইল ছবি

সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্ক সংকেত

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সেইসঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের সূত্র জানায়, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি বৃহস্পতিবার মধ্য রাতে চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১ হাজার ১২৫ কি.মি. দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৭৫ কি.মি দক্ষিণ-পশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৫ কি.মি. দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১ হাজার কি.মি. দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। এটি আরো ঘনীভূত হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

নিম্নচাপটির প্রভাবে বঙ্গোপসাগরের গভীর সঞ্চারণশীল মেঘমালার বৃষ্টি অব্যাহত রয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশ উপকূলীয় এলাকায় ও সমুদ্রবন্দরে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। নিম্নচাপ কেন্দ্রের ৪৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৪০ কি.মি., যা দমকা অথবা ঝড়ো হাওয়ায় ৫০ কি.মি. পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

নিম্নচাপটির প্রভাবে বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীতে বৃষ্টি হয়। এর ফলে ভ্যাপসা গরমের অবসান হলেও দুর্ভোগে পড়েন ঘরে ফেরা মানুষেরা।

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ৪: ৫১ পিএম, ৪ নভেম্বর ২০১৬, শুক্রবার
এইউ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কচুয়ায় বৃষ্টিতে ইরি ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি

চাঁদপুর ...