Home / চাঁদপুর / ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুরে সঙ্গীত কর্মশালা

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুরে সঙ্গীত কর্মশালা

‘শিল্প-সংস্কৃতি ঋদ্ধি সৃজনশীল মানবিক বাংলাদেশ’ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে দেশব্যাপী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে জাতীয় সঙ্গীত এবং বাংলা সঙ্গীত-সংস্কৃতি শিক্ষণ কর্মসূচি গ্রহণ করা হয়।

চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল ১১টায় ড্যাফোডিল ইণ্টারন্যাশনাল কলেজ, চাঁদপুর এ কর্মশালায় অংশগ্রহণ করে।

ড্যাফোডিল ইণ্টারন্যাশনাল কলেজের অধ্যক্ষ মোঃ বিল্লাল হোসেন, প্রভাষক দীপক কুমার চক্রবর্তী, মো. ফয়সাল আহম্মেদ ফরাজী, আব্দুল খালেক মুন্সি, মুরাদ হোসেন, জাবেদ মিয়ানদাদ, নাজমুননাহার (বাংলা), মোসাম্মৎ মিনা আক্তার, শারমিন আক্তার, নাজমুন নাহার (সমাজকর্ম), মোঃ মনির হোসেন এবং ড্যাফোডিল ফ্যামিলির কো-অর্ডিনেটর মোঃ রুবেল খানের উপস্থিতিতে কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক মৃণাল সরকার এবং সৈকত মজুমদার।

নিম্নবর্ণিত সঙ্গীতের উপর প্রশিক্ষণ গ্রহণ করে- জাতীয় সঙ্গীত; রবীন্দ্র সঙ্গীত (আনন্দ লোকে, মঙ্গলালোকে); নজরুল সঙ্গীত (দাও শৌর্য দাও ধৈর্য্য হে উদার নাথ); ডিএল রায়ের (ধন ধান্যে পুষ্পভবরা); মুক্তিযুদ্ধভিত্তিক (পূর্ব দিগন্তে সূর্য উঠেছে, রক্ত লাল, রক্ত লাল); এবং লালনগীতি (সত্য বলো সুপথে চলো)।

প্রসঙ্গত, চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় জেলার ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। এর অংশ হিসেবে ৫০জন শিক্ষার্থী নিয়ে ড্যাফোডিল ইণ্টারন্যাশনাল কলেজ এ কার্যক্রমে অংশগ্রহণ করে।

প্রতিবেদক- করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১: ৫০ এএম, ২৮ এপ্রিল ২০১৭, শুক্রবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গাদের রক্ষায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব

বাংলাদেশে ...