Home / চাঁদপুর / জাতীয় শোক দিবসে চাঁদপুর জেলা পরিষদের ব্যাপক কর্মসূচি গ্রহণ

জাতীয় শোক দিবসে চাঁদপুর জেলা পরিষদের ব্যাপক কর্মসূচি গ্রহণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর জেলা পরিষদের উদ্যোগে প্রথম বারের মতো ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে শীর্ষস্থানীয় প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংস্কৃতিক নেতৃবৃন্দ এবং সাংবাদিক, আইনজীবী, চিকিৎসকসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

দিনব্যাপি এসব কমসূচিতে যোগদানের জন্য জেলাবাসীকে আমন্ত্রণ জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী।

জেলা পরিষদ সূত্রে জানা গেছে, শোক দিবসের কর্মসূচি শুরু হবে ওইদিন সকাল ৯টায় অঙ্গীকার স্মারক ভাস্কর্য সংলগ্ন বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে। পরে সেখান থেকে শোক র‌্যালি শুরু হয়ে চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে যেয়ে শেষ হবে।

দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে : সকাল ১০টায় প্রেসক্লাব সংলগ্ন মাঠে বৃক্ষরোপণ কর্মসূচি, সোয়া ১০টায় চাঁদপুর প্রেসক্লাব সংলগ্ন রেডক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি, সকাল সাড়ে ১০টায় চাঁদপুর প্রেসক্লাব সংলগ্ন মাঠে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনীর উপর প্রামান্যচিত্র প্রদর্শন, সকাল সাড়ে ১১টায় ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল, দুপুর পৌনে ২টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তন ও সংলগ্ন মাঠে গণভোজ।

এছাড়া দুপুর ২টায় বালিয়া কমিউনিটি সেন্টারে ত্রিপুরো গোষ্ঠীর ব্যবস্থাপনায় বিশেষ প্রার্থনা, সন্ধ্যা ৬টায় চাঁদপুর ব্যাপটিস্ট মিশনে বিশেষ প্রার্থনা, সন্ধ্যা সাড়ে ৭টায় শ্রী শ্রী কালিবাড়ি মন্দিরে জেলা পূজা উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এদিকে জাতীয় শোক দিবস উলক্ষে চাঁদপুর জেলা পরিষদের সকল স্থাপনা এবং চাঁদপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ভবন ও স্থানে উল্লেখযোগ্য সংখ্যক ব্যানার স্থাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা পরিষদের উদ্যোগে চাঁদপুরের সকল দৈনিক পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হবে।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ১১: ৪০ পিএম, ১২ আগস্ট ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

২ সেপ্টেম্বর ঈদুল আযহা

বাংলাদেশের ...