Home / উপজেলা সংবাদ / হাইমচর / ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে জমি বন্দোবস্তরের অভিযোগ

ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে জমি বন্দোবস্তরের অভিযোগ

চাঁদপুর হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের ঈশানবালায় ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতি করে ভূমিদস্যু স্বপন মোল্লার নেতৃত্বে সরকারি খাস জমি বন্দোবস্তরের অপচেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে।

অভিযোগ করেছেন নীলকমল ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন সরদার।

খাস জমি বন্দোবস্ত করতে না পারায় উপজেলা সদরে মিছিল, প্রতিবাদ সমাবেশ ও অভিযোগ পাল্টাপাল্টি হয়েছে।

জানা যায় বুধবার (১৩ সেপ্টেম্বর) উপজেলা ভূমি অফিসের মাধ্যমে জেলা খাস জমি স্থায়ী বন্দোবস্তর কমিটির সিদ্ধান্তে নীলকমল ইউপি সদস্য স্বপন মোল্লার নেতৃত্ব ৮১ জন কথিত ভূমিহীনদের মাঝে চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে ১ একর করে ভূমি বন্দোবস্ত রেজিস্ট্রি না দেওয়ার জন্য উপজেলা সাব-রেজিস্টার বরাবর লিখিত আবেদন করেন একই ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. মিজানুর রহমান সরদার।

নীলকমল ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন সরদার অভিযোগ করে বলেন, আমি ইউপি চেয়ারম্যান আমার স্বাক্ষর জাল করে আমার ইউনিয়নের নদী ভাংগতি ভূমিহীনদের বাদ দিয়ে শরিয়তপুর জেলা ও আলগী দক্ষিণ ইউনিয়ন বাসীদের ভূমিহীন বানিয়ে ভূমি দস্যু স্বপন মোল্লা তার ভাই, বোন , ভাইয়ের স্ত্রী, তার মা, নিকট আত্মীয়সহ কতিপয় ব্যক্তির কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়ে ভূমি বন্দোবস্ত নেওয়ার জন্য প্রক্রিয়া করছিল।

আমি সংবাদ পেয়ে বিষয়টি যাচাই-বাচাই করে ভূমি রেজিস্ট্রি করার জন্য উপজেলা, জেলা প্রশাসনের কর্মকর্তাদের বিষয়টি জানিয়েছি। প্রশাসন তাৎক্ষণিক রেজিস্ট্রি বন্ধ করার নির্দেশনা দেওয়ায় সুবিধা ভোগি স্বপন মোল্লার পক্ষ নিয়ে উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক সুমন সর্দারের ছোট ভাই সহকারী তহসিলদার (চরভৈরবী) সুজন সর্দার নেতৃত্বে কয়েকজন চড়া হয়ে সালাউদ্দিন সরদারকে চরম নাজেহাল করেন এবং উপজেলা সদরে সালাউদ্দিন সর্দারের বিরুদ্ধে মিছিল করে।

অভিযুক্ত স্বপন মোল্লা বলেন আমরা ভূমিহীন মানুষ আজ আমাদের জমি রেজিস্ট্রি দেওয়ার কথা থাকলেও চেয়ারম্যান সালাউদ্দিন অভিযোগ করে বন্ধ করে দিয়েছে। ভূমি রেজিস্ট্রি বন্ধ করায় আমরা প্রতিকার চেয়ে সালাউদ্দিন সর্দারের বিরুদ্ধে মিছিল করলে হাইমচর থানা অফিসার ইনচার্জ রনোজিত রায় বিষয়টি কতৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষ সমাধানের আশ্বাস দেন।

প্রতিবেদক-বিএম ইসমাইল
: আপডেট, বাংলাদেশ ১১ : ০০ পিএম, ১৩ সেপ্টেম্বর, ২০১৭ বুধবার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্যমাত্রার চেয়েও ইলিশ উৎপাদন বাড়ার সম্ভাবনা

নদ-নদীর ...