Home / রাজনীতি / অক্টোবরেই ছাত্রলীগের নতুন সম্মেলন !

অক্টোবরেই ছাত্রলীগের নতুন সম্মেলন !

বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার এক মাসও যেতে না যেতেই নতুন সম্মেলনের তারিখ ঠিক করা হয়েছে। বর্তমান
কমিটির মেয়াদ ২৬ জুলাই শেষ হওয়ার পর থেকেই বিভিন্ন মহল থেকে নতুন সম্মেলনের তারিখ ঘোষণার জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের হাইকামন্ড চিন্তা ভাবনা শুরু করে।

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম এই সংগঠনটির গঠনতন্ত্র অনুসারে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। আওয়ামী লীগ ও ছাত্রলীগের কয়েকটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, আগামী অক্টোবর মাসের মধ্যেই কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন সম্মেলন দেয়া হবে।

এদিকে, সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের অনুষ্ঠানে গিয়ে সংগঠনটির কেন্দ্রীয় সম্মেলনের সম্ভাব্য দিন ঠিক হওয়ার কথা জানিয়েছেন
সংগঠনের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তবে সহযোগী সংগঠনটির সম্মেলনের দিনটি কবে, তা অনুষ্ঠানে প্রকাশ করেননি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।
তিনি বলেন, ছাত্রলীগের দুই নেতাকে (সভাপতি-সাধারণ সম্পাদক) কানে কানে টেনটেটিভ টাইম বলে দেওয়া হয়েছে। তারা কাউকে বলবে না।
হঠাৎ করে আপনারা শুনতে পাবেন ছাত্রলীগের সম্মেলনের ডেট।২০১৫ সালের ২৬ জুলাই ছাত্রলীগের সম্মেলনে বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেন দায়িত্ব পান। গঠনতন্ত্র অনুযায়ী গত জুলাই মাসে এই কমিটির মেয়াদ ফুরিয়েছে।

শেখ ফজিলাতুননেছা মুজিবের জন্মদিন উপলক্ষে টিএসসি মিলনায়তনে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত ছাত্রী সমাবেশে ছাত্রলীগের
সভাপতি সোহাগ ও সাধারণ সম্পাদক জাকিরও ছিলেন।ছাত্রলীগের সাবেক সভাপতি ওবায়দুল কাদের ছিলেন সমাবেশে প্রধান অতিথি। সমাবেশে ডা. নুজহাত চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সও বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ছাত্রলীগের বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বাধীন কমিটির কয়েকটি ঘটনা নিয়ে বিব্রতকর অবস্থায় পরে আওয়ামী
লীগ। এ অবস্থায় নতুন করে সম্মেলন দিয়ে কমিটি করার তাগিদ খোদ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন।(প্রাইমনিউজ)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ ১১:৩০ এএম, ৯ আগস্ট ২০১৭, মঙ্গলবার,ইব্রাহীম জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

’বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে কুলাঙ্গাররা বাঙ্গালির অস্তিত্ব বিলিন করতে চেয়েছিলো’

আওয়ামী ...