Home / চাঁদপুর / চাঁদপুর গণি মডেলের শত বর্ষপূর্তি আজ
এ সংবাদের সংশ্লিষ্ট ছবি প্রকাশ হয়নি।

চাঁদপুর গণি মডেলের শত বর্ষপূর্তি আজ

আজ ৭ জানুয়ারি চাঁদপুর জেলা শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ গণি মডেল উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠিত হবে। এ আয়োজনকে কেন্দ্র করে বর্ণাঢ্য আয়োজনের প্রস্তুতি নেয়া হয়েছে।

জেলা শহরের সুনামধন্য এ শিক্ষা প্রতিষ্ঠানটির শতবর্ষ পূর্তি উপলক্ষে চাঁদপুর শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম এমপি।

সকল আয়েজন সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে শুক্রবার (৬ জানুয়ারি) সকালে চাঁদপুরে কর্মরত জাতীয় ও স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, সদস্য সচিব অ্যাড. সেলিম আকবর। চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিএম শাহীনের পরিচালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্বাস উদ্দিন, প্রাক্তন ছাত্র বীর মুক্তিযুদ্ধা হানিফ পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, শহীদ পাটোয়ারী, বিএম হান্নান, সাবেক সভাপতি ইকবাল পাটোয়ারী, রহিম বাদশা, সোহেল রুশদী ও প্রথম আলোর জেলা প্রতিনিধি আলম পলাশ।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সময় টিভির জেলা প্রতিনিধি ফারুক হোসেন, চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি আল ইমরান শোভন, চ্যানেল ৯ এর জেলা প্রতিনিধি নাছির পাঠান, দিপ্ত টিভির জেলা প্রতিনিধি ইব্রাহিম রণি, ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি তালহা জুবায়ের, দৈনিক মতলবের আলো’র ভারপ্রাপ্ত সম্পাদক কেএম মাসুদ প্রমুখ।

নাছির উদ্দিন আহমেদ তার বক্তব্যে বলেন, ১৯১৭ সালে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী গণি মডেল উচ্চ বিদ্যালয় কাল শতবর্ষ উৎযাপন করবে। এই বিদ্যালয় থেকে পড়াশুনা করে অনেকে আজ সুপ্রতিষ্ঠিত হয়েছে। দেশের বড় বড় দায়িত্ব পালন করছেন। বিদ্যালয়টি লেখাপড়া-খেলাধুলায় সকল ক্ষেত্রেই সাফল্য অর্জন করেছে। যদিও মাঝে কিছু সময় বিদ্যালয়ের রেজাল্টে কিছুটা ছন্দ পতন হয়। কিন্তু বর্তমানে গনি স্কুল আবার স্বমহিমায় উদ্ভাসিত হচ্ছে।

তিনি বলেন, কাল আমাদের বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব সফলভাবে শেষ করার জন্যে সকলের সহযোগিতা কামনা করছি। আমরা একটি সুন্দর গুছালো অনুষ্ঠান করতে চাই, যেন আমাদের দেখে অন্যেরাও আগ্রহবোধ করেন। আমাদের এই অনুষ্ঠান কোন রাজনৈতিক অনুষ্ঠান নয়। তাই শুধু আমন্ত্রিত অতিথিরাই এখানে অংশগ্রহণের সুযোগ পাবে।

সংবাদ সম্মেলনে জানানো হয় অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) এমপি। উদ্বোধন করবেন বিদ্যালয়ের সবচেয়ে বয়োবৃদ্ধ প্রাক্তন শিক্ষার্থী ডাঃ এম এ গফুর।

পুনর্মিলনীতে ইতোমধ্যে সহস্রাধিক শিক্ষার্থী রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে। এ অনুষ্ঠানের ব্যয় ধরা হয়েছে অর্ধকোটি টাকা।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১: ০০ এএম, ৭ জানুয়ারি ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Bappi_

মতলবে ট্রলার ইঞ্জিনে লুঙ্গি আটকে আহত যুবকের সাহায্যের আবেদন

চাঁদপুরের ...