Home / চাঁদপুর / বঙ্গবন্ধুর স্বদেশ প্রর্ত্যাবর্তন দিবসে চাঁদপুর উন্নয়ন মেলায় আলোচনা

বঙ্গবন্ধুর স্বদেশ প্রর্ত্যাবর্তন দিবসে চাঁদপুর উন্নয়ন মেলায় আলোচনা

তিন দিনব্যাপী চাঁদপুর জেলা উন্নয়ন মেলার ২য় দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বদেশ প্রর্ত্যাবর্তন দিবসে মঙ্গলবার (১০ জানুয়ারি) জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর স্টেডিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মোঃ হেমায়েত হোসেন।

তিনি বক্তব্যে বলেন চাঁদপুরে তিন দিনব্যাপি উন্নয়ন মেলা এবং বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনকে ঘিরে যে আয়োজন করা হয়েছে। এ উন্নয়ন মেলায় বাংলাদেশে সরকারের যত উন্নয়ন মূলক কাজ রয়েছে তা যদি মানুষের সামনে তুলে ধরা হয় তাহলে মানুষের ভুল বুঝাবুঝি দুর হবে। জাতির জনক ছিলেন একজন মহান নেতা, তার গুনাবলির কথা বলে শেষ করা যাবেনা। আমরা যারা এখানে রয়েছি তাদের মধ্যে অনেকেই আছেন যারা বঙ্গবন্ধুকে দেখার সুভাগ্য হয়নি। আবার কেউ আছেন যারা হয়তো তাকে দেখা এবং কথা বলার সুভাগ্য হয়েছে। আমরা বেশির ভাগ মানুষই ভিডিওতে তাঁকে দেখেছি। আজ সে নেতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস।

তিনি বলেন যে নেতা ছিলেন নীতিবান এবং আর্দশবান। আজ তাঁর এই স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আমার আহবান থাকবে আমরা যারা আছি তার আদর্শকে বুকে লালন করে সুন্দর দেশ গড়ে তুলবো।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুর সবুর মন্ডল বলেন, বঙ্গবন্ধু যখন পাকিস্তানের কারাগারে ছিলেন তখন মানুষ দেশের জন্য যুদ্ধ করছিলেন। আর এই দেশকে মুক্ত করার জন্যই তিনি পাকিস্তানের কারাগারে ছিলেন। পরে ১০ জানুয়ারি বঙ্গবন্ধু কারাগার থেকে মুক্তি পেয়ে দেশে ফিরে এলেন। তাও ভারতের প্রধানমন্ত্রী ইন্দ্রাগান্ধীর কুটনিতির কারনে। তার কুটনীতির কারনেই জাতির জনক দ্রুত ছাড়া পেয়েছিলেন। তখন তিনি স্বপ্ন দেখেছিলেন ২০০০ সালের বাংলাদেশ হবে উন্নত দেশ। কিন্তু সাড়ে তিন বছরের মাথায় তাকে হত্যার মধ্য দিয়ে সে স্বপ্ন বিলিন করে দেয়া হয়েছে। সে স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন।

জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আবু সালেহ মো. আবদুল্লাহর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদ হোসেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এএসএম দেলওয়ার হোসেন, সিভিল সার্জন মোঃ সাইফুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী। বঙ্গবন্ধুর ওপর ভিডিও ডকুমেন্টুরি তুলে ধরেন পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার। এসময় প্রশাসনিক বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারাসহ ,বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- কবির হোসেনে মিজি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মতলবে মোজাদ্দেদীয়া উবিতে পুরস্কার বিতরণ

চাঁদপুরের ...