Home / চাঁদপুর / চাঁদপুরে ৩ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

চাঁদপুরে ৩ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

চাঁদপুর: চাঁদপুর জেলায় আগামী ৫ আগষ্ট জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-এ ৩ লাখ ৪শ’ ৬৫জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৩৩ হাজার ৩শ’ ৮৫ শিশু নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৬৭হাজার ৮০জন শিশু লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাবে।

বৃহস্পতিবার (৩ আগষ্ট) দুপুরে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপনে সাংবাদিক ওরিয়েন্টশন কর্মশালায় সিভিল সার্জন ডাঃ মোঃ মতিউর রহমান বক্তব্যে এসব তথ্যা জানান।

তিনি বলেন, ইতোমধ্যে জেলার পৌরসভা থেকে শুরু করে প্রত্যেক ইউনিয়নের সর্বমোট ২ হাজার ২৬১ কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। এসব কেন্দ্রে ৩হাজার ৪৯১জন স্বেচ্ছাসেবী কাজ করবেন। এছাড়া ও অতিরিক্ত কেন্দ্র রয়েছে ১২০টি। এসব কেন্দ্রে ৫০৫জন প্রথম শ্রেনীর তদারককারী থাকবেন।

তিনি জানান, ভিটামিন এ খাওয়নোর জন্য যখন শিশুকে স্বাস্থ্য কেন্দ্র বা বুথে নেয়া হবে তখন যেন শিশুর ভরা পেট থাকে । সেই সাথে অসুস্থ্য কোন শিশুকে ভিটামিন এ না খাওয়ানোর পরামর্শও দেন তিনি ।

এ কার্যক্রমকে সফল করতে সকল সাংবাদিকসহ ধর্মীয় নেতাদের সহযোগিতা চেয়েছেন সিভিল সার্জন ।

কর্মশালায় বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ, সাধারণ সম্পাদক জিএম শাহীন, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, গোলাম কিবরিয়া জীবন, শহীদ পাটওয়ারী, বি এম হান্নান, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী, গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, সোহেল রুশদী, সাংবাদিক আলম পলাশ, মাসুদ আলম, কে এম মাসুদ প্রমূখ।

উদ্বোধনী বক্তব্য রাখেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ আশরাফ চৌধুরী। এ সময় সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শফিকুল ইসলামসহ স্থানীয় ও জাতীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

কর্মশালার উন্মুক্ত আলোচনায় সাংবাদিকরা বিগত বছরগুলোতে ভিটামিন এ প্লাস খাওয়ানো নিয়ে বিভিন্ন জটিলতা ও সমস্যা সমাধানের বিষয়ে পরামর্শ এবং অভিজ্ঞতা তুলে ধরেন।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ৯: ৪০ পিএম, ৩ আগস্ট ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Hat dowa

চাঁদপুরে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

চাঁদপুরে ...