Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / কাজী লজ্জাতুন্নেসা হাসপাতালের উদ্বোধন ৭ সেপ্টেম্বর

কাজী লজ্জাতুন্নেসা হাসপাতালের উদ্বোধন ৭ সেপ্টেম্বর

চাঁদপুর সদরের সাড়ে ৩ কি.মি.উত্তরে তরপুরচন্ডী ইউনিয়নে কাজী পাড়ায় বিটি সড়কের পাশে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০ টায় কাজী লজ্জাতুন্নেসা মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগণিস্টিক সেন্টারের উদ্বোধন হচ্ছে।

এতে প্রধান অতিথি থাকবেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর -৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এম.পি । বিশেষ অতিথি থাকবেন চাঁদপুর -৪ আসনের সংসদ সদস্য ড.মোহাম্মদ মামছুল হক ভূঁইয়া এম.পি, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পি পি এম, চাঁদপুর পৌর সভার মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ,সিভিল সার্জন ডা.মতিউর রহমান ও সদর উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা।

কাজী লজ্জাতুন্নেসা মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগণিস্টিক সেন্টারটি ৯৯ শতাংশ ভূমির ওপর তিন-তলা ভবনে ইতোমধ্যেই দু’কোটি টাকা ব্যয়ে বেসরকারিভাবে নির্মিত হয়েছে। ১০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালটি লজ্জাতুন্নেসা ফাউন্ডেশন নামক একটি সেবামূলক প্রতিষ্ঠান।

১১সদস্য বিশিষ্ঠ একটি কমিটি কর্তৃক পরিচালিত হবে।যার পথচলা শুরু ৭ সেপ্টম্বর । কল্যাণপুর,তরপুরচন্ডী ও বিষ্ণুপুর ইউনিয়নসহ প্রায় দু’লাখ পল্লী জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় অগ্রণী ভূমিকা পালন করবে। কাজী লজ্জাতুন্নেসা মেমোরিয়াল হাসপাতালটি অত্যাধূনিক স্বাস্থ্যসেবায় সবরকম ব্যবস্থা নিশ্চিত করতে শিশু,সার্জিক্যাল,গাইনী,সেডিসিন,এন্যাসথিশিয়া বিশেষজ্ঞ দ্বারা পরিচালিত হবে।

ফার্মেসী,আউটডোর,ইনডোর,ডেলিভারী,প্যাথলজিক্যাল,ডায়াগণস্টিক,ইসিজি,এক্সরে,ওটি প্রভৃতি সেবা থাকছে। দু’জন পুরুষ ও মহিলা চিকিৎসক, ৫ জন নার্স, ১০ জন আয়া ও ১ জন ফার্মসিস্ট সার্বক্ষণিক স্বাস্থ্যসেবায় নিয়োজিত থাকবেন। কাজী লজ্জাতুন্নেসা মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগণিস্টিক সেন্টারটির চেয়ারম্যান আলহাজ্ব কাজী রুহুল আমিন,ব্যবস্থাপনা পরিচালক কাজী মো.হেলাল উদ্দিন ও ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করছেন কাজী জাহাঙ্গীর আলম মিন্টু ।

ব্যবস্থাপক কাজী জাহাঙ্গীর আলম মিন্টু বলেছেন,‘উদ্বোধনের পরের দিন থেকে স্বাস্থ্যসেবায় ১ মাস পর্যন্ত বিনামূল্যে আউটডোর সেবা দেবে। এ অঞ্চলের সাধারণ মানুষের স্বল্পখরচে স্বাস্থ্যসেবা দেয়াই এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য । এর পাশাপাশি এখানে একটি এতিমখানা ,বাজার ও একটি মসজিদ পরিচালিত হবে।’

লজ্জাতুন্নেসা মেমোরিয়াল হাসপাতালটির রেডক্রিসেন্ট সংযুক্ত মনোগ্রাম সম্পর্কে প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি সম্ভবত: ভুল হয়েছে । তবে সহসাই মনোগ্রাম পরিবর্তনের উদ্যোগ নেয়া হবে।
প্রতিবেদক :আবদুল গনি
আপডেট,বাংলাদেশ সময় ৮:১০ পিএম,৫ সেপ্টেম্বর ২০১৭,মঙ্গলবার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁদপুরে ৬ তলা বিশিষ্ট গণ-গ্রন্থাগার ভবন নির্মিত হচ্ছে

সরকারিভাবে ...