Home / আরো / স্বাস্থ্য / ওজন কমাতে লাউ খেতে পারেন

ওজন কমাতে লাউ খেতে পারেন

কিডনি থেকে লিভার, হার্ট থেকে স্কিন,এসব কিছুর জন্য উপকারে আসতে পারে লাউ। গরমে সুস্থ থাকতে খাবারের তালিকায় রাখতে পারেন লাউ। কারণ স্বাস্থ্যের উপকারিতার ক্ষেত্রে কোনও বিকল্প নেই লাউয়ের।

লাউ এর স্বাস্থ্য উপকারিতাকে উপেক্ষা করার কোন উপায় নেই। কারণ লাউ এ প্রচুর পরিমাণে পানি থাকার পাশাপাশি এতে রয়েছে ফাইবার,ভিটামিন ও গুরুত্বপূর্ণ খনিজ উপাদান। আজ আমরা জানবো এই সাধারণ লাউ এর অসাধারণ কিছু উপকারিতা সম্পর্কে-

এতে ওজন কমায়, চুল থাকে ঘন কালো,স্কিন থাকে টানটান, ঘুম হয় গভীর,ডায়াবেটিস নিয়ন্ত্রণ,ব্লাড প্রেশার নিয়ন্ত্রণ করে,কোষ্ঠকাঠিন্যের সমস্যা কমায়,হজমে সাহায্য ,হাড় মজবুত রাখে,হার্ট ভাল রাখে ও মানসিক চাপ কমায় ।

এছাড়াও লাউয়ে রয়েছে প্রচুর পরিমাণ পানি। ফলে ডায়েরিয়ায় লাউ মহৌষধ। স্কিনের আর্দ্রতা ঠিক থাকে। প্রস্রাবের সংক্রমণের সমস্যা দূর করে । কিডনির কার্যক্ষমতা অনেকটাই বাড়িয়ে দেয়। যাদের ব্লাড প্রেশার বেশি তাদের লাউ আদর্শ সবজি।

লাউ কোষ্ঠকাঠিন্য, অর্শ,পেট ফাঁপা প্রতিরোধ করে । দেহের তাপমাত্রা নিয়ন্ত্রণ করে। ইনসমনিয়া দূর করে। প্রচুর ক্যালসিয়াম ও ফসফরাসের কারণে দাঁত ও হাড়কে মজবুত করে । ক্যালরির পরিমাণ কম থাকায় ডায়াবেটিস রোগীদের জন্য খুব উপকারি। চুলের গোড়া শক্ত করে এবং চুল পাকা কমায় ।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ১: ২৫ পিএম,৫ জুন ২০১৭,রোববার
এজি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Antarctica

পৃথিবীর যে মহাদেশে মানুষের স্থায়ী বসবাস নেই

পৃথিবীর ...