Home / জাতীয় / এ অর্থবছর ১০টি আঞ্চলিক মহাসড়ক নির্মাণ হবে : সেতুমন্ত্রী

এ অর্থবছর ১০টি আঞ্চলিক মহাসড়ক নির্মাণ হবে : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,‘চলতি অর্থবছরে ৫ হাজার কোটি টাকা ব্যয়ে ১০টি জোনে ১০টি আঞ্চলিক মহাসড়ক নির্মাণ করা হবে। খুলনা-সাতক্ষীরা এবং যশোর-বেনাপোল সড়ক প্রশস্তকরণসহ খুলনা জোনে ৩২১ কোটি টাকার কাজ দ্রুতই শুরু হবে ’ বলে তিনি উল্লেখ করেন।

সোমবার (১০ জুলাই ) সকালে খুলনা সার্কিট হাউজে খুলনা সড়ক জোনের চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে সওজ কর্মকর্তা এবং সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী খুলনা জোনের বিভিন্ন জেলায় চলমান উন্নয়ন কার্যক্রমের বিষয় খোঁজ খবর নেন এবং জনগণের ভোগান্তি নিরসনে জেলা সড়কগুলোর অবস্থা উন্নত করার নির্দেশ দেন। জেলা সড়কগুলোতে জনগণের স¯পৃক্ততা সবচেয়ে বেশি। মহাসড়কগুলোয় ইজিবাইকের চলাচল নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু জেলা সড়কগুলোতে ইজিবাইক চলাচলের কারণে যে অসহনীয় যানজট সৃষ্টি হয় সে বিষয়ে আলোচনার মাধ্যমে দ্রুত ব্যবস্থা নিতে তিনি নির্দেশ দেন।

তিনি আরো বলেন,‘ ইজিবাইক নিয়ন্ত্রণে করণীয় বিষয়ে মন্ত্রী পরিষদ বৈঠকে আলোচনা করে দ্রুত ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করা হবে। খুলনার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন এবং মাদক বিষয়ে তার সরকারের জিরো টলারেন্স নীতির কথা পূনর্ব্যক্ত করেন।’

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক,খুলনা বিভাগীয় কমিশনার মো.আবদুস সামাদ, সড়ক ও জনপথ খুলনা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো.রুহুল আমীন,খুলনা জেলা প্রশাসক মো.আমিন উল আহসানসহ সওজ এর উর্ধ্বতন কর্মকর্তাগণ।(বাসস)

ডেস্ক নিউজ
:আপডেট,বাংলাদেশ সময় ৫:৫০ পিএম,১০ জুলাই ২০১৭,সোমবার
এজি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘৪ লাখ ২৫ হাজার রোহিঙ্গার ত্রাণ বিতরণ করবে সেনাবাহিনী’

রাখাইন ...