Home / চাঁদপুর / এক যোগে চাঁদপুরের ৮৯ ইউনিয়নে রোপণ হলো ১ লাখ গাছের চারা

এক যোগে চাঁদপুরের ৮৯ ইউনিয়নে রোপণ হলো ১ লাখ গাছের চারা

এক যোগে চাঁদপুর জেলার ৮৯ ইউনিয়নে রোপণ হয়েছে এক লাখ গাছের চারা। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) চাঁদপুর সদরের বাগাদী ইউনিয়ন পরিষদে এ কর্মসূচি উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি এমপি।

এ সময় তিনি বক্তব্যে বলেন, ‘গাছ হচ্ছে আমাদের সবচেয়ে ভাল বন্ধু। আমরা যদি আমাদের পরিবেশের ভারসাম্য ধরে রাখতে চাই তাহলে গাছের কোন বিকল্প নাই। এছাড়াও জলবায়ু পরিবর্তনের ফলে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত হবে এ বাংলাদেশ । তাকে মোকাবেলা করতে হলে গাছ আমাদের সবচেয়ে বড় বন্ধু।

তিনি প্রত্যেককে যার যার অবস্থান থেকে বৃক্ষরোপনে এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়ে বলেন, ‘এবার ১৫ আগস্টে আমার নির্বাচনী এলাকার দুটি উপজেলায় স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে পঞ্চাশ হাজার গাছের চারা আমি বিতরণ করেছি। আগামি বছর জাতির পিতা ও বঙ্গমাতাসহ ১৫ আগস্টে সকল শহীদের স্মরণ করে ইনশাল্লাহ চাঁদপুর ৩ নির্বাচনী এলাকায় দুই লাখ গাছের চারা বপণ করবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুরের জেলা প্রশাসক আবদুস মন্ডল বলেন, ‘স্থানীয় সরকারকে শক্তিশালী করার জন্য সরকার নানা প্রদক্ষেপ গ্রহণ করে মাঠ পর্যায় জনসেবা মূলক কাজ বাস্তবায়ন করছে । যেহেতু সারাদেশের মধ্যে চাঁদপুর একটি ব্র্যান্ডিং জেলা কাজেই আমরা প্রতিটি কাজের মাধ্যমে সেই সফলতা ধরে রাখতে চাই। বিশেষ করে আজকের বৃক্ষরোপণ কর্মসূচিতে জনগণের যে সারা আমরা পেয়েছি তা আমাদের কার্যক্রমকে বাস্তবায়ন করতে সহায়ক ভূমিকা রাখবে বলে আমি আশা করি।

বাগাদী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন- চাঁদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবদুল হাই, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা।

আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা ভূমি কর্মকর্তা অভিষেক দাসের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামছুল হক মন্টু পাটওয়ারী, তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালী উল্লাহ, বাগাদী দরবারের পীরজাদা মাও. মুহাম্মদ মাহফুজ উল্যাহ খান ইউসুফী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, সদর উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী এরশ্বাদ মিয়াজী, যুগ্ম সাধারণ সম্পাদক আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শাহিদা বেগম,জেলা আওয়ামীলীগ নেতা হাসান ইমাম বাদশা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি আতাউর রহমান পারভেজ, ইব্রাহিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাশেম খান, চাঁদপুর পরিবেশ সংরক্ষণ আন্দোলনের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক আশিক খান, বাগাদী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আলহাজ ফারুক আহমেদ কাকন, সদর উপজেলা যুবলীগের আহবায়ক হুমায়ুন কবির সুমনসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং ইউনিয়ন পরিষদের সদস্য ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

শুরুতে কোরআন তেলোয়াত করেন বাগাদী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক মাও. জাকির হোসেন হিরু। এ দিন বাগাদীতে বনজ, ফলদ ঔষধী দশ হাজার গাছের চারা বিতরণ করা হয়।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ ২: ০০ পিএম, ০৫ সেপ্টেম্বর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাঁদপুর বাসস্ট্যান্ডে চাঁদাবাজি প্রতিরোধে ব্যবসায়ী সমিতির সভা

চাঁদপুর ...