Home / উপজেলা সংবাদ / কচুয়া / একাডেমিক ভবনের অভাবে বড়দইল মহিলা মাদ্রাসার শিক্ষাকার্যক্রম ব্যহত

একাডেমিক ভবনের অভাবে বড়দইল মহিলা মাদ্রাসার শিক্ষাকার্যক্রম ব্যহত

চাঁদপুরের কচুয়া উপজেলাধীন ২নং পাথৈর ইউনিয়নের বড়দইল মুয়াল্লিম দাখিল তেফলিয়া মহিলা মাদ্রাসাটি দীর্ঘ দিন ধরে নানা সমস্যার বোঝা মাথায় নিয়ে চলছে শিক্ষা কার্যক্রম।

কচুয়া উপজেলার উত্তর জনপদের পল্লীর নিভৃতে অবস্থিত ঐতিহ্যবাহী এ মহিলা মাদ্রাসাটি ১৯৮৭ সালের এক জানুয়ারি প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠার পর থেকে মাদ্রাসাটি প্রায় প্রতি বছর দাখিল, জেডিসি ও ইবতেদায়ী পরীক্ষায় শত ভাগ সহ জিপিএ-৫ পেয়ে চমক সৃষ্টি করে আসছে।

কিন্তু ফলাফল সন্তোষ জনক হলেও একাডেমিক ভবন না থাকায় শিক্ষা কার্যক্রম পরিচালনা ভাবে ব্যহত হচ্ছে।

মাদ্রাসার সুপার মোঃ আলমগীর চাঁদপুর টাইমসকে জানান, বর্তমানে ১৮জন শিক্ষক কর্মচারী, প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী নিয়ে মাদ্রাসাটি পরিচালিত হয়ে আসছে। একটি একাডেমিক ভবন না থাকায় আমরা অতিকষ্টে শিক্ষার্থীদের লেখাপড়া কার্যক্রম পরিচালনা করতে হচ্ছে। এ মাদ্রাসায় জরুরি ভিত্তিতে একটি একাডেমীক ভবন, শৌচাগার, নামাজ ঘর ও কিছু আসবাবপত্র সময়ের দাবিতে পরিনত হয়েছে।

মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ফয়েজ আহমেদ স্বপন চাঁদপুর টাইমসকে জানান, মাদ্রাসায় কিছু বিদ্যমান সমস্যা রয়েছে। আমাদের প্রিয় নেতা, কচুয়ার উন্নয়নের রূপকার ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি মহোদয়ের মাধ্যমে এ মাদ্রাসায় একাডেমিক ভবন নির্মাণ, রাস্তা পাকাকরণসহ অন্যান্য সমস্যাগুলো দ্রুত সমাধান করা হবে।

এদিকে স্থানীয় এলাকার লোকজন শিলাস্থান কাজী বাড়ি হতে বড়দইল মহিলা মাদ্রাসা পর্যন্ত রাস্তা পাকাকরণ ও ওই মাদ্রাসার একটি একাডেমিক ভবন নির্মাণের জোর দাবি জানিয়েছেন।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু
: আপডেট, বাংলাদেশ ১১ : ৪০ পিএম, ২১ আগস্ট ২০১৭, সোমবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফরিদগঞ্জে প্রবাসীর স্ত্রী হয়েও ভুয়া কাগজে মাতৃত্ব ভাতা পাচ্ছেন ইউপি সদস্য

৩ ...