Home / চাঁদপুর / চাঁদপুরে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলার সমাপনি ও পুরস্কার বিতরণ

চাঁদপুরে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলার সমাপনি ও পুরস্কার বিতরণ

চাঁদপুরে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠান বুধবার (১১ জানুয়ারী) বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে পুরস্কার বিতরণীর ও আলোচনা সভার মধ্যে দিয়ে সম্পন্ন হয়েছে।

উন্নয়নের গনতন্ত্র শেখ হাসিনার মূল মন্ত্র” এ প্রতিপাদ্য বিষয়ে চাঁদপুরে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর-৪ আসনের সাংসদ ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি।

তিনি বলেন, হত্যা, নির্যাতন, খুন, আহাজারি, দূর্যোগসহ নানা সমস্যায় জর্জরিত ছিল যে দেশের নিত্যদিনের সঙ্গী। অন্য দেশের কাছে সাহায্যের জন্য হাত বাড়িয়ে নিজেদের টাকায় দেশের উন্নয়ন সবই ছিল একসময়ে বাংলাদেশের জন্য স্বপ্ন। সেই স্বপ্ন আজ স্বপ্ন নেই। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবে রূপ নিয়েছে। জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানকে বুকে ধারণ করেই ৩০ লাক্ষ শহীদ তাদের রক্তের বিনিময়ে একটি স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন। এটা কোন দলের বা বংশের স্লোগান ছিল না। এই স্লোগান সে দিন মানুষকে শক্তি ও উৎসাহ দিয়েছে।

তিনি আরো বলেন, ৭৫-এ জাতীর জনককে হত্যার পর আওয়ামী লীগের মুনাফিক ও দু®ৃ‹তিকারীরা এই শ্লোগানকে নিয়ে মানুষকে বিব্রত করেছিল। আর বঙ্গবন্ধুকে হত্যার পর এ আওয়ামী লীগকে নিয়ে নানা ষড়যন্ত্রে নেমে পড়ে ওই স্বাধীনতা বিরোধী মুনাফিকরা। জনগন উন্নয়নের জন্য দেশের ও বৃহত্তর রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগের নের্তৃত্ব তুলে দেন জননেত্রী শেখ হাসিনা কাছে। তিনি পিতার আদর্শে অনুপ্রানিত হয়ে সোনার বাংলা গড়ার কাজে ব্যস্ত হয়ে পড়েন। শেখ হাসিনার কাছে নের্তৃত্বে আসার পর বাংলাদেশের চেহারা দিন দিনই পরিবর্তন হতে থাকে। বইছে দেশে উন্নয়নের জোয়ার।

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাদ্য মন্ত্রনালয়ের সাবেক সচিব বিডি মিত্র, আইসিটি ডিভিশনের ল্যানিং এন্ড আনিং প্রজেক্টরের ডিরেক্টর তপন কুমার নাথ, কৃষি মন্ত্রনালয়ের যুগ্ম সচিব হেমায়েৎ হুসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম এ ওয়াদুদ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদ হোসেন।

জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আবু সালেহ মো. আবদুল্লাহ পরিচালনায় আরোও বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আব্দুল হাই, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী।

টেকসই উন্নয়ন লক্ষমাত্রা ২০১৭ উপর ভিডিও ডকুমেন্টরী উপস্থাপন করা হয়। এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, চাঁদপুরে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলায় প্রায় ৭০টি দপ্তরের অর্ধশতাধিক স্টল স্থান পেয়েছিল। প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত মেলার পরিদর্শন করেন দর্শনার্থীরা।

আলোচনা সভা শেষে মেলায় অংশ গ্রহনকারী দপ্তরগুলোকে অতিথিবৃন্দ পুরস্কার ও সনদ তুলে দেন।

প্রতিবেদক-মাজহারুল ইসলাম অনিক
।। আপডটে, বাংলাদশে সময় ০৮ : ৩৪ পিএম, ১১ জানুয়ারি ২০১৭ বুধবার
এইউ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Chandpur General Hospital

চাঁদপুর সরকারি হাসপাতালে নানা অনিয়মের কারণে তত্ত্বাবধায়কের প্রতি ক্ষোভ

নানা ...