Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ইউপি চেয়ারম্যানের নিজস্ব অর্থায়নে স্বাস্থ্য কমপ্লেক্সে সিসি ক্যামরা
প্রতীকী ছবি

ইউপি চেয়ারম্যানের নিজস্ব অর্থায়নে স্বাস্থ্য কমপ্লেক্সে সিসি ক্যামরা

নিরাপত্তা ও অপরাধ রোধে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (হাসপাতালে) ১২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান কল্যাণ সমিতির সভাপতি ও মোহনপুর ইউপির স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুলের অর্থায়নে ১২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়।

এরমধ্যে রয়েছে জরুরি বিভাগ, আউট ডোর, গাইনী ওয়ার্ড, শিশু ওয়ার্ড, পুরুষ ওয়ার্ড, মহিলা ওয়ার্ড, ফ্যামিল ব্লক, অপারেশন থিয়েটার এলাকা ও হাসপাতালের সম্মুখ ভাগে এ ক্যামেরা স্থাপন করা হয়।

এখন থেকে সরকারি এই হাসপাতালটিতে চুরি, ছিনতাই, দালালদের দৌরাত্ম্য কিছুটা হলেও কমে আসবে বলে সাধারণ রোগীদের আত্মীয়স্বজনরা মনে করছেন।

এ বিষয়ে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অতিরিক্ত দায়িত্বে থাকা উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা একেএম মাহবুবুর রহমান জানান, বর্তমান সরকারের ভিশন ২০২১ সফল করার লক্ষ্যে হাসপাতালটিকে তথ্য প্রযুক্তির আওতায় আনা হয়েছে। হাসপাতাল ভবনে ১২টি সিসি ক্যামেরা স্থাপনের ফলে এ কার্যক্রম আরো একধাপ সামনে এগিয়ে নিয়ে যাওয়া হলো।

তিনি আরো জানান. মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান কল্যাণ সমিতির সভাপতি ও মোহনপুর ইউপির স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুলের অর্থায়নে হাসপাতালকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়। সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে সেবাদানকারীরা কখন কর্মস্থলে আসে তা দেখা যাবে।

দালাদের প্রসঙ্গে তিনি বলেন, হাসপাতালকে দালাল মুক্ত করতে ও হাসপাতালের অভ্যন্তরে সকল অন্যায় অপরাধ কর্মকান্ড নিরসনের লক্ষ্যে এ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে হাসপাতালে আরো আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে বলে জানান এ কর্মকর্তা।

খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ ২: ৪০ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্যমাত্রার চেয়েও ইলিশ উৎপাদন বাড়ার সম্ভাবনা

নদ-নদীর ...