Home / বিশেষ সংবাদ / ইউএনও তারিক সালমনকে মন্ত্রিপরিষদ বিভাগে পদায়ন

ইউএনও তারিক সালমনকে মন্ত্রিপরিষদ বিভাগে পদায়ন

বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃতি’র অভিযোগে গ্রেফতার হওয়া বরগুনার উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিক সালমনকে মন্ত্রিপরিষদ বিভাগে সিনিয়র সহকারী সচিব পদে পদায়ন করা হয়েছে।

স‌োমবার (৩১ জুলাই ) প্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আলিয়া মেহের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে।

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃত করার অভিযোগে ৭ জুন বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজু বাদী হয়ে ইউএনও গাজী তারিক সালমনের বিরুদ্ধে বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৫ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা দায়ের করেন।

তারিক সালমন তখন বরিশালের আগৈলঝাড়ায় ইউএনও হিসেবে দায়িত্ব পালন করছিলেন। জুনের প্রথম সপ্তাহে তারিক সালমনকে বরগুনা সদর উপজেলায় বদলি করা হয়।

ওই মামলায় বিচারক ২৭ জুলাইয়ের মধ্যে গাজী তারিক সালমনকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করেন। এরপর ১৯ জুলাই তারিক সালমন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন।

ওই দিন প্রথমে তার জামিন আবেদন প্রকাশ্যে নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো: আলী হোসাইন।

এর ২ ঘণ্টা পর আবার তারিক সালমনের জামিন মঞ্জুর করেন। মামলাটিও ২৩ জুলাই প্রত্যাহার করে নেয়া হয়েছে।

এ ঘটনা নিয়ে বিভিন্ন মহলে সমালোচনা শুরু হলে মামলার বাদী অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজুকে আওয়ামী লীগের পদ থেকে বাদ দেয়া হয়। এ ছাড়া বরিশাল ও বরগুনার জেলা প্রশাসককে প্রত্যাহার করে নেয়া হয়।

ডেস্ক নিউজ
:আপডেট, বাংলাদেশ সময় ৫:১০ পিএম,১ আগস্ট ২০১৭,মঙ্গলবার
এজি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাকে কাঁধে বহন করে টানা আটদিন হেঁটেছেন আজিম

আশি ...