Home / চাঁদপুর / ‘আমরা ইলিশ খাবো না, খাওয়াবো না এবং খাইতেও দিবো না’
sp samsunnahar chandpur
ফাইল ছবি

‘আমরা ইলিশ খাবো না, খাওয়াবো না এবং খাইতেও দিবো না’

‘অভয়াশ্রম চলাকালে আমরা কেউ ইলিশ খাবো না, খাওয়াবো না এবং খাইতেও দিবো না’। শুধু তাই নয় নিষেধাজ্ঞা অমান্য করে কেউ যদি মা ইলিশ নিধন করতে নদীতে নামে তাদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেয়া হবে’ এমনটিই জানিয়েছেন চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাতে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন আয়োজিত ৯ম প্রাণ ফ্রুটিক্স ইলিশ উৎসবের ৩য় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আগামি ১ অক্টোবর থেকে ২২ অক্টোবর চাঁদপুরের পদ্মা-মেঘনায় অভয়াশ্রম শুরু হচ্ছে। মা ইলিশ রক্ষায় এই ২২ দিন নদীতে সকল প্রকার মাছ নিধন বন্ধ রাখতে সরকার নির্দেশ দিয়েছেন। সরকারের এই নির্দেশ রক্ষায় এবছরও চাঁদপুরের পুলিশ প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। চাঁদপুরে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে কেউ যদি মা ইলিশ নিধন, বিক্রয় ও বাজারজাত করার চেষ্টা করে তবে তাদের কঠোর শাস্তি ভোগ করতে হবে।

ইলিশ বাড়ি চাঁদপুরের আলোচিত এ পুলিশ সুপার বলেন, ‘ইলিশ শুধুমাত্র চাঁদপুরের নয় বাংলাদেশের জাতীয় সম্পদ। এ সম্পদ রক্ষায় এবং চাঁদপুরের গৌরব ধরে রাখতে আমাদের যা যা করণীয় আমরা তাই করবো।’

এমসয় উপস্তিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড বিণয় ভূষন মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভুইয়া, চতুরঙ্গের মহাসচিব হারুন-আল রশীদ প্রমুখ।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: : আপডেট, বাংলাদেশ ১০: ০০ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

f turnament

‘পুলিশের পক্ষে একা সমাজ থেকে ব্যাধি দূর করা সম্ভব নয়’

চাঁদপুর ...