Home / চাঁদপুর / চাঁদপুরে ৩ দিনব্যাপি উন্নয়ন মেলা শুরু

চাঁদপুরে ৩ দিনব্যাপি উন্নয়ন মেলা শুরু

‘উন্নয়নের গণতন্ত্র-শেখ হাসিনার মূলমন্ত্র’ স্লোগান নিয়ে শুরু হয়েছে চাঁদপুুর জেলা উন্নয়ন মেলা। রোববার (৮ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসকের সম্মলন কক্ষে এ উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বলেন, বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ করার জন্যে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্র হিসেবে করবে বলে নির্বাচনী অঙ্গিকার ব্যক্ত করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী ইতোমধ্যে বিভিন্ন সেক্টরে ব্যাপক উন্নয়ন করার জন্যে আন্তর্জাতিকভাবে পুরস্কার পেয়েছেন। এমডিজির বাস্তবায়নের ক্ষেত্রে গোটা ওয়াল্ডের মধ্যে মডেল হয়ে আছে। বর্তমানে সরকার সেটার উপর কাজ করছে। সরকারের টার্গেট হলো এমডিজিতেও হতে বাংলাদেশ একটা সুনাম অর্জন করতে পারবে। আর সে জন্যেই সরকার কাজ করছে। এসডিজিকে বাস্তবায়ন করার জন্যে ১৭ ঘর ও ১৬৯টি টার্গেট। আর এগুলো যাতে আমরা কাজ করতে পারি, সে জন্যে সরকার সমস্ত জনগণকে নিয়ে কাজ করছে। সরকারের টার্গেট কি? সরকারের কয়েক বছরের উন্নয়নগুলো কি কি এটা জনগণের জানা দরকার বলে সরকারের অনুভব করেছে। যার প্রেক্ষিতে সরকার কয়েক বছর ধরে উন্নয়ন মেলা করছে। এবার নতুন আঙ্গিকে উন্নয়ন মেলার চিন্তা-চেতনা করেছেন।

এ মেলা সারাদেশের ন্যায় চাঁদপুরেও ৩ দিনব্যাপি অনুষ্ঠিত হবে। আজ বিকেল ৩টায় মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধন করবেন। তিনি দেশের বিভাগীয় জেলার ৪টির সাথে কথা বলবেন।

আজ সোমবার থেকে বুধবার পর্যন্ত উন্নয়ন মেলার আয়োজন করেছি। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে। প্রথম দিন সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালী শুরু হয়ে চাঁদপুুর স্টেডিয়াম প্যাভিলিয়নে গিয়ে আলোচনা সভায় মিলিত হবো। প্রথম দিনের প্রধান অতিথি চাঁদপুুর-৩ আসনের সাংসদ ডাঃ দীপু মনি। দ্বিতীয় দিনের প্রধান অতিথি কৃষি মন্ত্রণালয়ের সচিব ডাঃ মাইনুদ্দিন আবদুল্লাহ ও সমাপনী দিনে প্রধান অতিথি ফরিদগঞ্জ-৪ আসনের সাংসদ ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। এছাড়া একজন যুগ্ম সচিব হেমায়েত উদ্দিন আমাদের এখানে মনিটরিংয়ের দায়িত্বে থাকবেন।
সরকারের মূল উদ্দেশ্য হচ্ছে সরকারের যারা জনপ্রতিনিধি আছেন তাদেরকে সম্পৃক্ত করে কাজ করা। মানুষ যাতে বুঝতে পারে অর্থনৈতিক, বৈজ্ঞানিক এবং বিজ্ঞান ভিক্তিক ডেপোলার্ডমেন্ট কোনো পর্যায়ে রয়েছে। আমরা প্রদর্শনীর জন্যেই এ ৩ দিনব্যাপী মেলার আয়োজন করেছি।
প্রেস ব্রিফিংয়ের সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) মোহাম্মদ আব্দুল হাই ও মোঃ মাসুদুর রহমান, চাঁদপুুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী ও সাধারণ সম্পাদক জিএম শাহীন, সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী ও বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা ও সোহেল রুশদীসহ বিভিন্ন ইলেক্ট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ।

প্রতিবেদক- আশিক বিন রহিম
।। আপডটে, বাংলাদশে সময় ০৮ : ৩০ এএম, ৯ জানুয়ারি ২০১৭ শনিবার
ডিএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘বাবুরহাটে আধুনিক মার্কেট নির্মাণ করবে চাঁদপুর জেলা পরিষদ’

চাঁদপুর ...