Home / জাতীয় / রাজনীতি / আজকের কার্যতালিকায় সাঈদীর রিভিউ শুনানি
আজকের কার্যতালিকায় সাঈদীর রিভিউ শুনানি

আজকের কার্যতালিকায় সাঈদীর রিভিউ শুনানি

জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর আমৃত্যু কারাদণ্ডের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন শুনানির জন্য আপিল বিভাগের রোববারের কার্যতালিকায় রাখা হয়েছে।

সুপ্রিমকোর্টের ওয়েবসাইটের কার্যতালিকা অনুযায়ী প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে পাঁচ সদস্যের অ্যাপিলেট ডিভিশন বেঞ্চে রোববারের কার্যতালিকার ৩০নং ক্রমিকে রাখা হয় মামলাটি।

এই বেঞ্চের অন্য বিচারপতিরা হলেন- বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হুসেইন হায়দার।

প্রসঙ্গত, গত ৪ এপ্রিল প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের অ্যাপিলেট ডিভিশন বেঞ্চ মামলাটি শুনানির জন্য ১৪ মে দিন ধার্য করে আদেশ দিয়েছিলেন।

প্রসঙ্গত, আমৃত্যু কারাদণ্ডের রায় পুনর্বিবেচনা (রিভিউ) করে মৃত্যুদণ্ডের আর্জি জানিয়ে ২০১৬ সালের ১২ জানুয়ারি রাষ্ট্রপক্ষে আবেদন দায়ের করা হয়। রায় পুনর্বিবেচনা চেয়ে ৩০ পৃষ্ঠার মূল আবেদনের সাথে ৬৫৩ পৃষ্ঠার নথিপত্র দাখিল করে রাষ্ট্রপক্ষ। অ্যাডভোকেট অন রেকর্ড সৈয়দ মামুন মাহবুব সুপ্রিম কোর্টের আপিল বিভাগে এ রিভিউ আবেদন দাখিল করেন।

মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর পক্ষে সিনিয়র অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এবং অপরদিকে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নী জেনারেল মাহবুবে আলম শুনানিতে অংশ নেবেন বলে জানা গেছে।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ১২: ৩০ এএম, ১৪ মে ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply